1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
শিরোনাম :
নোয়াখালীতে হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু দক্ষিণ সুরমা হোটেল-রেস্তোরা মালিক সমিতি’র নিয়মিত সভা অনুষ্ঠিত নোয়াখালীতে গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল ১৮ শিক্ষার্থী ঝিনাইদহে ব্লাড ব্যাংকের উদ্যোগে পথচারী ও শ্রমজীবী এক হাজার মানুষের মাঝে বিশুদ্ধ ঠান্ডা পানি, লেবুর শরবত বিতরণ ঝিনাইদহে পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস ঝিনাইদহে চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা যৌতুকের জন্য গৃহবধুকে নির্যাতন করে হত্যা, বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে অসহায় পরিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বেসামাল ময়লার গাড়ি জন্মান্ধ করল ২শতাধিক ঘরের ইলেকট্রিক কাজ, রিপনের অন্ধত্ব জয়ের গল্প নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা,ক্যামেরা ভাঙচুর

পবিত্র হজ্জ করতে বাইসাইকেল নিয়ে রওনা মেকার আইয়ুব আলীর

নিউজ বায়ান্ন ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪
  • ৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

পবিত্র হজ্জ পালনে মনের ইচ্ছে পুরুণে বাইসাইকেল চালিয়ে কাবা প্রাঙ্গণ ও রাসূল সা:-এর রওজায় হাজিরা দেবেন আইয়ুব আলী।প্লেন ভাড়া কর হজ্জ পালনের আর্থিকভাবে সামর্থ্য নেই তার। অগত্যে সাইকেল চালিয়েই পবিত্র ভূমিতে গিয়ে হজ্জ করতে যাচ্ছেন সাইকেল মেকার আইয়ুব আলী আকন্দ (৬৫)।

বুধবার (১০ জানুয়ারি) সকালে নিজ গ্রাম থেকে পবিত্র মক্কার উদ্যেশ্যে বাইসাইকেল নিয়ে যাত্রা করেছেন তিনি। আগামী ছয় মাসের মধ্যে তিনি পবিত্র ভূমিতে পৌঁছে যাবেন বলে আশা করছেন ।

সাইকেল মেকার আইয়ুব আলীর বাড়ি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ইউনিয়নের ফারাজীপাড়া গ্রামে। বাড়িতে স্ত্রী, তিন কন্যা ও চার ছেলেকে রেখে পূণ্যময় এ যাত্রা শুরু করেছেন তিনি।

যাত্রাপথের দরকারি জিনিসপত্রসহ তিনি সাথে নিয়ে গেছেন প্রয়োজনীয় টাকা ও খাবার। আইয়ুব আলী জানান, হজ্জ পালন করা তার স্বপ্ন। টাকা পয়সা না থাকায় উড়োজাহাজে হজ্জ যাওয়া তার পক্ষে সম্ভব নয়। তাই স্বপ্ন পূরণে সাইকেল নিয়েই মহৎ এ যাত্রার শুরু।

তিনি আরো জানান, ভারত সীমান্ত পেরিয়ে পাকিস্তান, আফগানিস্তান, ইরান হয়ে মক্কায় পৌঁছতে সময় লাগবে মোট ৬ মাস। এতে প্রতিদিন অন্তত ৬০ থেকে ৮০ কিলোমিটার পথ সাইকেল চালাতে হবে তাকে। আর রাত্রিযাপন করবেন মসজিদে।
সাইকেল চালিয়ে হজ্জ করার জন্য এ সংক্রান্ত অফিস আদেশ সহ ভিসা পাসপোর্ট নিয়ে বাড়ি থেকে মক্কার উদ্দেশে রওনা হয়েছেন তিনি। বাকিটা তিনি আল্লাহর উপর ভরসা করে এগিয়ে যাবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park