1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
খলিলুর রহমান আইডিয়াল স্কুলের জেলার ক্রীড়া প্রতিযোগিতায় সাফল্য  লৌহজংয়ে শহীদ আবরার ফাহাদের মৃত্যু বার্ষিকী পালন লৌহজংয়ে বিশ্ব শিক্ষক দিবস পালন পত্নীতলায় সাংবাদিকদের সাথে নবাগত ওসি’র মতবিনিময় পত্নীতলায় আইন-শৃংখলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত পত্নীতলায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত বাঁশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে আহত রাজমিস্ত্রির চারদিন পর মৃত্যু নোয়াখালীতে আরইবি ও পল্লীবিদ্যুৎ সমিতিকে একিভূতকরণের দাবিতে মানবন্ধন-সমাবেশ ঝিনাইদহে উপজেলা শিক্ষা অফিসে অনলাইনে বদলী জালিয়াতির সত্যতা মিলেছে,নতুন তদন্ত কমিটি মাঠে দুই দফা দাবীতে ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

সূর্যের খেলা কুয়াশার সাথে আর হিমেল হাওয়ায় কনকনে শীত বলে আমি আছি সারাবেলা

মো. জালাল উদ্দিন মৌলভীবাজার সংবাদদাতা
  • প্রকাশের সময় : শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪
  • ৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
সূর্যের খেলা কুয়াশার সাথে আর হিমেল হাওয়ায় কনকনে শীত বলে আমি আছি সারাবেলা তোদের সাথে। তাপমাত্রা কম থাকলেও মৌলভীবাজার জেলা জুড়ে সকাল থেকে সূর্যের দেখা মিলেছে। সঙ্গে রয়েছে হিমেল বাতাসও কনকনে শীতর দাপট। বলতে গেলে কয়েকদিন ধরে জনজীবনে নেমে এসেছে ছন্দপতন। শ্রমজীবী মানুষের চরম দুর্ভোগ বেড়েছে। রোদের দেখা মিলেছে। বাংলাদেশে চায়ের রাজধানী হিসেবে পরিচিত মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রিতে, এতে বইছে মাঝারি শৈত্যপ্রবাহ।
আজ শনিবার ২০ জানুয়ারি ২০২৪ইং, সকল ৯টার সময় শ্রীমঙ্গল আবহাওয়া অফিস এ তাপমাত্রা রেকর্ড করেছে। আজ শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
এ জেলা জুড়ে চা বাগান, পাহাড়ী এলাকা ও হাওরবেষ্টিত, গত এক সপ্তাহ ধরে দিন-রাত বইছে হিমেল হাওয়া। জেঁকে বসেছে ঘন কুয়াশা। সঙ্গে সকল থেকে সূর্য উঁকি দিলেও উত্তাপ ছড়াতে পারছে না। সেই সঙ্গে অনুভূত হচ্ছে কনকনে শীত। তীব্র ঠান্ডায় ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। এতে নাকাল উপজেলার শ্রমজীবী মানুষ। পাল্লা দিয়ে বাড়ছে ঠান্ডাজনিত রোগ। উপজেলায় বেড়েছে ডায়রিয়া, নিউমোনিয়া, কাশি, শ্বাসকষ্টসহ শীতজনিত নানা রোগ।
এদিকে, মৌলভীবাজার সদর হাসপাতাল-সহ জেলার বিভিন্ন হাসপাতালে শীতজনিত রোগে প্রতিদিন শিশু ও বয়স্কদের নিয়মিত ভর্তি অব্যাহত রয়েছে। গরম কাপড়ের দোকানে প্রতিদিন বাড়ছে নিম্ন ও মধ্য আয়ের মানুষের ভীড়।
শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক বিপ্লব দাশ বলেন, আজ শনিবার ২০ জানুয়ারি ২০২৪ইং, সকাল ৯টার সময় শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আগামী কয়েক দিন তাপমাত্রা আরও কমতে পারে। এখানে মাঝারি শৈত্যপ্রবাহ হওয়ার সম্ভাবনা আছে। তাপমাত্রা কম থাকলেও মৌলভীবাজারের সকাল থেকে সূর্যের দেখা মিলেছে। সঙ্গে রয়েছে হিমেল বাতাস বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১-২০২৪ © নিউজ বায়ান্ন ২৪ © গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত ও পরীক্ষামূলক অনলাইনে সংবাদ প্রকাশ করা হচ্ছে।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park