1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনাম :
ঝিনাইদহে দুঃস্থ ও অসহায় ব্যক্তিবর্গের মাঝে উপকরণ বিতরণ কালীগঞ্জে খাদ্য অপচয় রোধে সেমিনার ঝিনাইদহে এমপি হত্যাকান্ডে শিক্ষক শিক্ষার্থীদের বিচারের দাবীতে বিদ্যালয় গেটে মানববন্ধন মৌলভীবাজারে সাবেক মহিলা কমিশনারের বাসা থেকে গাড়িচালকের মৃতদেহ উদ্ধার ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন নোয়াখালীতে সংখ্যালঘু পরিবারকে হয়রানির অভিযোগ সিলেট ওসমানী হাসপাতালে বন্যার পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতী শ্যামনগরে কিশোরীদের মাঝে ডিগনিটি কিট বিতরণ সিলেট বন্যায় ৯ টি উপজেলা প্লাবিত, এরমধ্যেই উপজেলা নির্বাচন কাল সিলেটের সুরমা নদীর ৮টি পয়েন্টে বিপদসীমার উপরে বন্যার পানি প্রবাহিত

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা অধ্যাপক মমতাজ মহসিনের- জনমনে ব্যাপক সাড়া

আনোয়ার হোছাইন ঈদগাঁও (কক্সবাজার) সংবাদদাতা
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ১৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদের আসন্ন নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে  প্রার্থীতা ঘোষণা করেছেন জননেতা অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ মহসিন।
গত শুক্রবার জুম্মা নামাজের পর প্রার্থীতা ঘোষণা উপলক্ষে নির্বাচনী এলাকার জনসাধারণকে নিয়ে আয়োজিত পরামর্শ সভায়  সভাপতিত্ব করেন বিশিষ্ট রাজনীতিবিদ ও ব্যবসায়ী মওলানা  ছলিম উল্লাহ জিহাদী। এতে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন,বিশিষ্ট রাজনীতিবিদ মাওলানা নুরুল আজিম, সংগঠক মাস্টার ছৈয়দুল আলম হেলালী, বিশিষ্ট শ্রমিক নেতা কামাল উদ্দিন পাশা, ঈদগাঁওর সাবেক ছাত্রনেতা সৈয়দুল হক, খতিব মওলানা  মারুফুর রশিদ,
আওয়ামী লীগ নেতা নুরুল আলম,  গফুর সিটি সেন্টারের স্বত্বাধিকারী নুরুল ইসলাম, ব্যবসায়ী হাফেজ বেদারুল ইসলাম, সামাজিক ব্যক্তিত্ব মনজুর আলম ও সংবাদকর্মী বজলুর রহমান।বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন ঈদগাঁওর ব্যবসায়ী আমির সোলতান, ঈদগড়ের ব্যবসায়ী ও রাজনৈতিক নেতা দিদারুল ইসলাম, ঈদগাঁওর ব্যবসায়ী মোহাম্মদ ইউসুফ, শ্রমিক কল্যাণ সাধারণ সম্পাদক মাওলানা বশির উদ্দিনসহ বিপুলসংখ্যক ভোটার, সমর্থক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
অনুষ্ঠান পরিচালনা করেন সাবেক ছাত্র নেতা তৈয়ব উদ্দিন।
বক্তারা বলেন, মমতাজ মহসিন হচ্ছেন শিক্ষিত, আদর্শবান ও সমাজ দরদী নেতা। যতদিন থেকে তাকে চিনি তার মধ্যে সততা ও ন্যায়পরায়ণতা দেখেছি। একজন আল্লাহ ভীরু মানুষ হিসেবে তর উপর জনগণের অর্পিত দায়ীত তিনি যথাযথভাবে পালন করবেন বলে আমরা বিশ্বাস করি। একজন আদর্শ শিক্ষক ও তার মত যোগ্য ব্যক্তি নির্বাচিত হলে ঈদগাঁও উপজেলার আমূল পরিবর্তনে তিনি অনন্য ভুমিকা রাখতে পারবেন বলে আশা করি । ভাইস চেয়ারম্যান পদে ইতিমধ্যে আরো কয়েকজন প্রার্থীর সক্রিয়তা চোখে পড়েছে। এরমধ্যে অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিনই সবচেয়ে শিক্ষা, পেশা,জনসম্পৃক্তা ও আমানতদারিতায় অন্য সবার যোজন যোজন এগিয়ে বলে দাবি করেন সভায় বক্তারা।
ভাইস চেয়ারম্যান পদে ঘোষিত প্রার্থী জননেতা অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসীন একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঈদগাঁও ইউনিয়নের  কানিয়া ছড়ার মৃত আলহাজ্ব আব্দুল আজিজ সওদাগরের প্রথম পুত্র। পারিবারিক জীবনে তিনি চার সন্তান-সন্ততির জনক। দীর্ঘ ১৯ বছর যাবৎ তিনি চুনতি ফাতেমা বতুল (রাঃ) মহিলা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায় শিক্ষকতা পেশায় রয়েছেন। বর্তমানে তিনি ওই প্রতিষ্ঠানের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক।
শিক্ষা জীবনে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিএ (অনার্স), এমএ, চট্টগ্রাম হাজী মুহাম্মদ মহসিন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং কক্সবাজার পৌর- প্রিপারেটরি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন।
সামাজিক জীবনে সাবেক এই ছাত্রনেতা অতীতে ‘ইয়াং মুসলিম অর্গানাইজেশন’ নামক একটি সংগঠন প্রতিষ্ঠা করে বৃহত্তর ঈদগাঁও কে সন্ত্রাস ও মাদকমুক্ত করণ এবং ঈদগাঁওকে প্রশাসনিক উপজেলা ঘোষণার দাবিতে জোরদার আন্দোলন ও জনমত সৃষ্টি করেছিলেন।
উল্লেখ্য, আগামী ২১ মে ঈদগাঁও উপজেলা পরিষদের প্রথম নির্বাচন। কক্সবাজার সদর উপজেলা থেকে পৃথক হয়ে পাঁচ ইউনিয়ন নিয়ে  স্বতন্ত্র প্রশাসনিক ঈদগাঁও উপজেলায় রুপান্তর হওয়ার পর এই প্রথম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছ। তাই উপজেলাবাসী বহুল কাংখিত ও প্রত্যাশিত প্রথম উপজেলা  নির্বাচনে  যোগ্য  উপজেলার অভিভাবক নির্বাচনে মুখিয়ে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১-২০২৪ © নিউজ বায়ান্ন ২৪ © গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত ও পরীক্ষামূলক অনলাইনে সংবাদ প্রকাশ করা হচ্ছে।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park