1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
ঝিনাইদহে দুঃস্থ ও অসহায় ব্যক্তিবর্গের মাঝে উপকরণ বিতরণ কালীগঞ্জে খাদ্য অপচয় রোধে সেমিনার ঝিনাইদহে এমপি হত্যাকান্ডে শিক্ষক শিক্ষার্থীদের বিচারের দাবীতে বিদ্যালয় গেটে মানববন্ধন মৌলভীবাজারে সাবেক মহিলা কমিশনারের বাসা থেকে গাড়িচালকের মৃতদেহ উদ্ধার ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন নোয়াখালীতে সংখ্যালঘু পরিবারকে হয়রানির অভিযোগ সিলেট ওসমানী হাসপাতালে বন্যার পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতী শ্যামনগরে কিশোরীদের মাঝে ডিগনিটি কিট বিতরণ সিলেট বন্যায় ৯ টি উপজেলা প্লাবিত, এরমধ্যেই উপজেলা নির্বাচন কাল সিলেটের সুরমা নদীর ৮টি পয়েন্টে বিপদসীমার উপরে বন্যার পানি প্রবাহিত

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে লৌহজংয়ের ব্যাংকগুলোতে নতুন নোটের সংকট

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ১১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঈদ মানে আনন্দ, আর এই ঈদ আরো আনন্দময় করে তোলে নতুন টাকার নোটে। ঈদ সালামিতে নতুন টাকার নোট না হলে যেনো বাচ্চাদের আনন্দই ম্লান হয়ে যায়। তাই ঈদকে সামনে রেখে নতুন টাকার নোটের চাহিদা বেড়ে যায় বহুগুণ।

চাহিদা থাকা স্বত্তেও মুন্সীগঞ্জের লৌহজংয়ে বিভিন্ন সরকারি বেসরকারি ব্যাংকগুলোতে মিলছে না নতুন টাকার নোট। যাও মিলছে তাও আবার যতসামান্য তবে সব ব্যাংকে না। লৌহজংয়ের মাওয়া সোনালী ব্যাংক, ঘোড়দৌড় বাজারের ন্যাশনাল ব্যাংকে নতুন টাকার নোট মিলছে তাও আবার ছোট টাকার নোট নেই বললেই চলে।

এছাড়াও সরেজমিনে মাওয়ায় ন্যাশনাল ব্যাংক, গ্লোবাল ইসলামি ব্যাংক, আল আরাফাহ্ ইসলামি শাখা ব্যাংক, হলদিয়া বাজারে সোনালী ব্যাংক, শাখা ব্যাংক ইসলামি ব্যাংক ও আল আরাফাহ ব্যাংক, কনকসারের গ্লোবাল ইসলামি ব্যাংক, ঘোড়দৌড়ের সোনালী ব্যাংক, রুপালী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক ইত্যাদি এজেন্ট ব্যাংকেও টাকা নাকি আসেনি বলে জানান ব্যাংক কর্মকর্তারা।

সোনালী ব্যাংক হলদিয়া বাজার শাখার ব্রাঞ্চ ম্যানেজার মো. রাসেল হোসেনের সাথে হলে তিনি জানান, আসলে ঈদে নতুন টাকার নোটের চাহিদা থাকে অনেক। কিন্তু আমরা দিতে পারিনা। আমাদের প্রধান শাখা আমাদের পর্যাপ্ত পরিমাণ নতুন নোট সরবরাহ করেনা। আমি আমার শাখায় এখনো নতুন টাকার নোট পাইনি। তবে আগামী রবিবার (১৬-০৪-২০২৩) আমার শাখায় নতুন টাকার নোট আসতে পারে।

ঈদের জন্য নতুন টাকার নোট নিতে আসা বিপ্লব শেখ জানান আমি নতুন টাকার নোট নেয়ার জন্য লৌহজংয়ের প্রায় সবকটি ব্যাংকে গিয়েছি, কিন্তু কোনো ব্যাংকেই পাইনি। যাও আছে তা আবার বড় নোট ৫০০ ও ১০০০ হাজার টাকার নোট। এইগুলোতো আর ঈদ সালামিতে প্রয়োজন পড়েনা। দরকার ১০ টাকা ২০ টাকা ৫০ টাকা মানে ছোট নোট গুলো।
তিনি আরও বলেন, একমাত্র রাজধানীর ঢাকায় পাওয়া যায় নতুন টাকার নোট। তাও আবার বাড়তি টাকা দিয়ে কিনে নিতে হয়। ব্যাংকগুলোতে গেলে বলে নতুন টাকার নোট নেই। তবে রাজধানীর বিভিন্ন জায়গায় নতুন টাকার নোটের দোকানের পসরা সাজিয়ে বসে থাকে অনেক দোকানীরা। টাকার মূল্য ভেদে নোটের মূল্য নির্ধারণ করা হয়। যেমন ২ টাকা, ৫টাকা, ১০টাকা, ২০টাকা, ৫০টাকা, ১০০টাকা, ২০০টাকা, ৫০০টাকা, ১০০০ টাকার নতুন নোটের মূল্য আলাদা আলাদা। গড়ে প্রতি বান্ডিল নতুন টাকার নোটের জন্য বাড়তি গুনতে হয় ২০০ থেকে ৩০০ টাকা। আমার কাছে আশ্চর্যের কারণ লেগেছে ঢাকায় ব্যাংকে নতুন টাকার নোট নেই তবে ব্যাংকের বাহিরে নতুন টাকার নোটের বান্ডিলের অভাব নেই।

হলদিয়ার মো. রাব্বি হোসেন জানান আমি ঘোড়দৌড় বাজারের কৃষি ব্যাংকে গেছিলাম নতুন টাকার জন্য, ম্যানেজার জানান নতুন টাকার নোট কখনোই বাংলাদেশ কৃষি ব্যাংকে আসেনা।

শিমুলিয়ার মো.মোশাররফ জানান ঈদে বাড়ির ছোট ছোট বাচ্চাদের সালামির জন্য কিছু নতুন টাকার নোট আনতে গেছিলাম আল আরাফাহ ব্যাংকে, সেখানে যেয়ে জানতে পারি তারা নতুন টাকার নোট আনেনি এইবার। তাদের টাকা আনার জন্য গাড়ি নাই। ঢাকা থেকে নতুন টাকার নোট আনতে হয়। গাড়ি না থাকাতে এবার আর আনা হয়নি। কি আর করার হতাশ হয়ে ফিরে এলাম বাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১-২০২৪ © নিউজ বায়ান্ন ২৪ © গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত ও পরীক্ষামূলক অনলাইনে সংবাদ প্রকাশ করা হচ্ছে।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park