1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩১ অপরাহ্ন

কমল নগরে স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে ডাক্তারের বাসস্থান

লক্ষ্মীপুর সংবাদদাতা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের অবজারভেশন কক্ষকে নিজ বাসস্থান হিসেবে ব্যবহার করে আসছেন ওই কমপ্লেক্সেরই মেডিকেল অফিসার ডা. সোহেল রানা। নিয়মবহির্ভূত বসবাসে কোন অনুমোদন না থাকলেও সরকারি বিদ্যুৎ ব্যবহার থেকে শুরু করে সকল ধরনের সুবিধা নিয়ে বছরের পর বছর সেখানে বসবাস করে যাচ্ছেন তিনি। এতে সরকারের অনেক টাকা অপচয় হচ্ছে। ইতোপূর্বে হাসপাতালে না থাকার জন্য নিষেধ করেছেন সিভিল সার্জন ডাক্তার আহমদ কবির। এমন অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়া যায়। যদিও গণমাধ্যমের উপস্থিতিতে কর্তৃপক্ষ বিষয়টি প্রথমে গোপন করার চেষ্টা করেন। এবং সেখানে থাকেন না বলেও অস্বীকার করেন। পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু তাহেরের নির্দেশে কক্ষের তালা খুলে দেন ডা. সোহেল রানা নিজেই।
এছাড়াও অফিস সময়ে অনকলে বিভিন্ন প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টার গুলোতে গিয়ে আল্ট্রাসোনোগ্রাফি সহ বিভিন্ন সময় চেম্বারও করেন। এমন অনেক অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।
জানাগেছে, ডা. সোহেল রানা তিন বছর আগে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। এর মধ্যে করোনাকালীন সময়ে ঢাকায় বেশ কিছুদিন থাকার পর পুনরায় কমলনগর যোগদান করেন। দীর্ঘ দেড় বছর স্বাস্থ্য কমপ্লেক্সের এই রুম ব্যবহার করে বসবাস করে আসছেন তিনি। তার এমন স্বেচ্ছাচারিতা হতবাক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্য চিকিৎসকরা।
এসব অভিযোগের বিষয়ে ডা. সোহেল রানা বলেন, চিকিৎসকদের জন্য নির্দিষ্ট কোয়াটার রয়েছে, ওই কোয়ার্টারে ভাড়া পরিশোধ করেন তিনি। ওখানে কিছু সংস্কার কাজ হচ্ছে বিধায় হাসপাতালের অপারেশন থিয়েটারের কক্ষে থাকেন তিনি। তবে তিনি নিজেই স্বীকার করেন জেলা সিভি সার্জন এখানে না থাকার জন্য নিষেধ করেছেন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু তাহের প্রথমে থাকার বিষয়টা অস্বীকার করলেও পরবর্তীতে বলেন, আমি তাকে থাকার জন্য বলেছি৷ কোয়াটারের সংস্কার কাজ শেষ এখন সেখানে চলে যাবেন। মে থেকে কোয়ার্টারের ভাড়া পরিশোধ করেন ডা. সোহেল রানা।
লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা. আহমদ কবির ক্যামেরার সামনে কথা বলতে রাজি না হলেও অভিযোগের বিষয়ে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park