1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফুটবল বিশ্বকাপে রেকর্ডের আতুড়ঘর ব্রাজিলের নতুন রেকর্ড লৌহজংয়ে শহিদুল ইসলাম বেপরী স্মৃতি ফুটবল টুর্নামেন্টে ফাইনালে হলদিয়া লিটল স্টার ১-০ গোলে জয়ী লৌহজংয়ে জামে মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে হামলা আহত-৬ একনজরে ফিফা ফুটবল বিশ্বকাপ কাতার ২০২২ এর ফিক্সচার মারাত্মক ইনজুরির কারণে গ্রুপ পর্বের খেলা থেকে ছিটকে গেলেন নেইমার সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের ২-০ গোলের জয় ফুটবল বিশ্বকাপে ১ম ম্যাচে গোল করে ২য় সর্বকনিষ্ঠ গোলদাতা হলেন স্পেনের গ্যাভি কোস্টারিকাকে গোল বন্যায় ভাসালেন স্পেন জার্মানিকে ২-১ গোলে উড়িয়ে দিলো এশিয়া পরাশক্তি জাপান অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করলো পরাশক্তি ফ্রান্স

সড়কে শৃঙ্খলা ফেরাতে প্রধানমন্ত্রী বরাবর নিসচা লৌহজং শাখার স্মারকলিপি প্রদান

পিংকি রহমান লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ২৬ বার পঠিত
নিরাপদ সড়ক দিবসের কর্মসূচির অংশ হিসেবে নিরাপদ সড়ক চাই লৌহজং উপজেলা শাখার উদ্যোগে স্থানীয় প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর সড়কে শৃঙ্খলা ফেরাতে সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিধিমালা চূড়ান্ত ও অনুমোদন করার দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
১০ অক্টোবর বেলা ১০টায় প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারক লিপি হস্তান্তর করেন নিরাপদ সড়ক চাই লৌহজং উপজেলা শাখার সভাপতি মো. কাইয়ুম খান এর নেতৃত্বে নিসচা’র নেতৃবৃন্দরা।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, নিসচা’র দীর্ঘদিনের পথপরিক্রমায় সড়ক দুর্ঘটনারোধে যে বিষয়গুলো নিয়ে দাবি জানিয়ে আসছে তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে দেশে নতুন সড়ক আইন তৈরি ও বাস্তবায়ন করা। এর প্রেক্ষিতে প্রধানমন্ত্রী আপনার উদ্যোগে সড়ক পরিবহন আইন ২০১৮ প্রণীত হলে জনগণের মধ্যে স্বস্তি ফিরে আসে, কিন্তু এই আইনটি আপনার নির্দেশনা থাকা সত্ত্বেও এখনো বাস্তবায়ন হয়নি। যার ফলে মূলত আইনটি অকার্যকর হিসেবে বিবেচিত হচ্ছে এবং প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীসহ কেউই কার্যকরী ভূমিকা রাখতে পারছেনা।
এছাড়া জাতিসংঘ ঘোষিত সড়ক দুর্ঘটনার অন্যতম ৫টি পিলার যথাক্রমে ১. সড়ক নিরাপত্তা ব্যবস্থাপনা, ২. ঝুঁকিমুক্ত যানবাহন, ৩. সচেতন সড়ক ব্যবহারকারী, ৪. সড়ক দুর্ঘটনায় পরবর্তী করণীয়, ৫. গাড়ি চালনার উপযুক্ত পরিবেশ বাস্তবায়নের কার্যকর উদ্যোগ নেয়া যাচ্ছে না।
মাননীয় প্রধানমন্ত্রী, আপনি এদেশের উন্নয়নে যথেষ্ট সোচ্চার এবং আপনার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে যাচ্ছেন। এর ফলে দেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের কাছে পরিচিতি লাভ করেছে। আপনি উদ্যোগ গ্রহণ করলে সড়ক পরিবহন আইন ২০১৮-এ উপরোক্ত বিষয়গুলো অন্তর্ভুক্ত করে বিধিমালা প্রণয়ন ও অনুমোদন করলে এবং সে অনুযায়ী প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সকল মহল কাজ করলে সড়ক দুর্ঘটনা নিরসনে কার্যকর ভূমিকা রাখা সম্ভব হবে, যার ফলে SDG-এর লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews