1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফুটবল বিশ্বকাপে রেকর্ডের আতুড়ঘর ব্রাজিলের নতুন রেকর্ড লৌহজংয়ে শহিদুল ইসলাম বেপরী স্মৃতি ফুটবল টুর্নামেন্টে ফাইনালে হলদিয়া লিটল স্টার ১-০ গোলে জয়ী লৌহজংয়ে জামে মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে হামলা আহত-৬ একনজরে ফিফা ফুটবল বিশ্বকাপ কাতার ২০২২ এর ফিক্সচার মারাত্মক ইনজুরির কারণে গ্রুপ পর্বের খেলা থেকে ছিটকে গেলেন নেইমার সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের ২-০ গোলের জয় ফুটবল বিশ্বকাপে ১ম ম্যাচে গোল করে ২য় সর্বকনিষ্ঠ গোলদাতা হলেন স্পেনের গ্যাভি কোস্টারিকাকে গোল বন্যায় ভাসালেন স্পেন জার্মানিকে ২-১ গোলে উড়িয়ে দিলো এশিয়া পরাশক্তি জাপান অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করলো পরাশক্তি ফ্রান্স

শিমুলিয়া ঘাটে সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় থানায় মামলা দায়ের

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ২৬ বার পঠিত
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে মাদকের ব্যবসা, জুয়া খেলা এবং ঘাটে আসা দর্শনার্থীদের হয়রানির প্রতিবাদ করায় দৈনিক সমকালের লৌহজং প্রতিনিধি ও লৌহজং প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলুর উপর সন্ত্রাসী হামলার মামলা দায়ের করা হয়েছে। নবগঠিত পদ্মা সেতু উত্তর থানায় এই মামলা দায়ের করা হয়েছে। গত রোববার দুপুর সোয়া ১২ টার দিকে শিমুলিয়া ঘাটের ৩ নম্বর লঞ্চ ঘাটের যাত্রী ছাউনিতে লৌহজং প্রেস ক্লাবের সভাপতি ও সমকালের উপজেলা প্রতিনিধি মিজানুর রহমান ঝিলুর উপর সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা সাংবাদিক ঝিলুর ক্যামেরা কেড়ে নেয় এবং চিহ্নিত সন্ত্রাসী সুমন মাদবর ও শামীম মাদবর দলবল নিয়ে তাঁকে এলোপাতাড়ি মারধর করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা ঝিলুকে লঞ্চ ঘাটের ঘাটের দিকে টেনে নিয়ে যেতে থাকে এবং বলতে থাকে ওকে (ঝিলু) আজ মেরে লঞ্চ থেকে ওর লাশ নদীতে ফেলে দিব। এ সময় ঝিলুর আর্তচিৎকারে লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
সাংবাদিক ঝিলু জানান, তাঁকে হামলার আগে সুমন মাদবর ও শামীম মাদবরের নেতৃত্বে ঘাটের যাত্রী ছাউনিতে জুয়া খেলা চলছিল। জুয়া  খেলার ছবি তোলায় সুমন-শামীমসহ ৮/১০ জন দলবদ্ধভাবে তাঁর উপর হামলা চালায়।
 ঝিলুর উপর হামলায় নেতৃত্বদানকারী সুমন মাদবর ও শামীম মাদবর কুমারভোগ ইউনিয়ন আওয়ামী লীগের নেতা মতি মাদবরের ছেলে।
সমকাল প্রতিনিধি ঝিলুর উপর হামলার ঘটনায় মুসীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, বিক্রমপুর প্রেসক্লাবের সভাপতি মো. মাসুদ খান, সাধারণ সম্পাদক শেখ সাইদুর রহমান টুটুল, প্রবীণ সাংবাদিক অলক কুমার মিত্র, নাছির উদ্দিন আহমেদ জুয়েল, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সেক্রেটারি সমিতির (বাপসা) সভাপতি এইচ এম রেজাউল করিম তুহিন, লৌহজং প্রেসক্লাবের সহ সভাপতি তাজুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক মো. শওকত হোসেন,সহসম্পাদক মো. রমজান হোসাইন খান রকি সহ লৌহজং প্রেস ক্লাবের সকল সাংবাদিকেরা  নিন্দা প্রকাশ করেছেন এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।
স্থানীয়রা জনায়, ঘাট নিড়িবিলি থাকার সুযোগে মাদকব্যবসা, ছিনতাই, নেশাখোর এবং জুয়াড়িদের আড্ডায় পরিনত হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক লোকজন জানায়, এই সুমন এলাকার একজন কুখ্যাত সন্ত্রাসী ও মাদকব্যবসায়ী এবং আওয়ামী লীগের প্রভাবশালী নেতা বালু ড্রেজার ব্যবসায়ী মতি মাতবরের ছেলে। পদ্মা নদীর বালু উত্তোলনের ড্রেজার গুলো সুমনের বাবা মতি মাতবরের নেতৃত্বে চলে এবং ঘাট এলাকার দর্শনার্থীদের হয়রানি ছিনতাই জুয়া ও মাদকব্যবসা গুলো তার ছেলে সুমনের নেতৃত্বে চলে। তাদের হাত উপর মহল পর্যন্ত তাই তাদের এসব কাজে বাঁধা দিবে সেই বিপদে পরবে। এছাড়া যে থানা পুলিশ করতে যাবে তার বিপদ আরোও বারবে।
এমন মন্তব্যের বিষয়টি রহস্যজনক মনে হওয়ায় এলাকায় অনুসন্ধানে গিয়ে জানাযায়, হামলাকারীরা ক্ষমতাসিন দলের নাম ভাঙ্গিয়ে এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করে দাপটের সাথে অবৈধ বালু উত্তোলন ও বিভিন্ন অপরাধ ও অপকর্ম চালিয়ে যাচ্ছে। প্রশাসন সহ নেতৃত্ব স্থানীয় পর্যায়ের সকলেই তাদের অবৈধ আয়ের উৎসের ভাগ পায় বলে তাদের বিরুদ্ধে সকল অভিযোগেই ধামাচাপা পরে যায়। যার ফলে তারা অপরাধ করে ও বহাল তবিয়তে দাপটের সহিত সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এলাকার সাধারন জনগন তাদের বিরুদ্ধে প্রকাশ্যে মূর্খ খুলতে সাহস পায় না। তাদের নির্যাতনের শিকার পরিবার গুলো তাদের ভয় ভীতি ও হুমকির কারনে, প্রাননাশের ভয়ে থানায় অভিযোগ ও মামলা করতে সাহস পায় না ? এছাড়া প্রশাসন এর আগ্রহ ও সহযোগি মনোভাব না থাকায় এসম ঘটনা ধামাচাপা পরে যাচ্ছে। প্রশাসনের পক্ষথেকে পদক্ষেপ না নিলে অপরাধীরা এ ধরনের ঘটনার পূনরাবৃত্তি করতে উৎসাহিত হবে বলে সাধারন জনগন মতামত ব্যক্ত করেন। এলাকাবসি বিষয়টি সুস্থ তদন্ত ও অপরাধি সনাক্তের জন্য পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন, এবং আইনের সু-শাসন প্রতিষ্ঠার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews