1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৯:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
লৌহজংয়ে আ’লীগের শোকাবহ আগস্ট মাসব্যাপী কর্মসূচি সূচনায় স্বরাষ্ট্র মন্ত্রী লৌহজংয়ে থানার নতুন ভবন ও ফায়ার সার্ভিসের নতুন স্টেশন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী না.গঞ্জে আড়াইশ বিএনপি নেতাকর্মীর হাজিরা লৌহজংয়ে বিনামূল্যে বীজ ও সার বিতরণ যাত্রী শূন্যতায় জীবিকা নির্বাহ অনিশ্চয়তায় ভুগছেন শিমুলিয়া ঘাটের ৫ হাজার বাস স্টাফ লৌহজংয়ে গাংচিল পরিবহন রাস্তা দখল করে বাস পার্কিং পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধের পর কমেছে টোল আদায়ের হার প্রস্তাবিত বাজেট দেশীয় লিফট উৎপাদন শিল্প বিকাশের পথ সুগম করবে’ শুদ্ধাচার পুরষ্কারে ভূষিত হলেন বাংলাদেশ পুলিশের আইজিপি পদ্মা সেতু উত্তর থানার এএসআই’র বিরুদ্ধে দর্শনার্থীদের সাথে খারাপ আচরণের অভিযোগ

লৌহজংয়ে থানার নতুন ভবন ও ফায়ার সার্ভিসের নতুন স্টেশন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৪৫ বার পঠিত

মুন্সীগঞ্জের লৌহজংয়ে নবনির্মিত থানা ভবন ও নতুন ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ মঙ্গলবার (০২ আগস্ট) দুপুর আড়াইটার দিকে উপজেলার বেজগাঁও ইউনিয়নের হাটভোগদিয়া এলাকায় মালিরঅংক-নওপাড়া সড়কের পাশে ৮ কোটি টাকা ব্যায়ে নির্মাণ হয়েছে ৪তলা বিশিষ্ট্য থানা ভবন ও ২ কোটি ৩৯ লাখ টাকা ব্যায়ে ফায়ার সার্ভিস স্টেশন ভবন দুটি উদ্বোধন করেন তিনি। এসময় উভয় বাহিনী স্বরাষ্ট্রমন্ত্রীকে সশস্ত্র সালাম জানান পরে উভয় ভবন দুটি উদ্বোধন করা হয়। উদ্বোধন করার সময় বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান পিপিএম, মুন্সীগঞ্জ-২ আসনের সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সাংসদ অ্যাড. মৃনাল কান্তি, জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল, পুলিশ সুপার আব্দুল মোমেন প্রমুখ।
৫০ জন পুলিশ সদস্য দিয়ে থানার কার্যক্রম চলছে। এদের মধ্যে একজন (ওসি),একজন পরিদর্শক (তদন্ত), ১০ জন উপ-পরিদর্শক (এসআই), ৯ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই),ও বাকি ২৯ জন কনস্টেবল। থানা ভবন নির্মাণের ঠিকাদারর প্রতিষ্ঠান হচ্ছে এসই এন্ড খান (ভিজে)। অন্যদিকে ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনে ভীষন খুশি স্থানীয়রা। এই উপজেলায় এতোদিন ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় মুন্সীগঞ্জ ও শ্রীনগর ফায়ার সার্ভিস স্টেশন থেকে দমকল কর্মীরা লৌহজংয়ে এসে কার্যক্রম চালাতো। নবনির্মিত লৌহজং ফায়ার সার্ভিস স্টেশনটি দ্বিতীয় শ্রেণির রাজস্ব স্টেশন। এখানে একজন স্টেশন অফিসারসহ ২৭ জন লোকবল থাকবে। এ স্টেশনের জন্য দুইটি গাড়ি আগুন নিভানোর কাজে বরাদ্দ করা হয়েছে। নতুন ফায়ার সার্ভিস স্টেশন লৌহজং উপজেলার পাশাপাশি পার্শ্ববর্তী টঙ্গীবাড়ি উপজেলাতেও আগুন নিভানো ও দুর্ঘটনা কবলিত এলাকায় কাজ করবে। এর ঠিকাদারি প্রতিষ্ঠান হচ্ছে সততা এন্টারপ্রাইজ।

উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের ব্রিফিং দেন। এসময় তিনি জাতীয় ইস্যু নিয়ে কথা বলেন। তিনি বলেন দেশে বিদ্যুৎতের কোনো ঘাটতি নেই। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ফলে বিশ্বের প্রায় দেশেই সঙ্কট দেখা দিয়েছে। তিনি আরও বলেন বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দিবেনা, কেননা জনগণ অন্ধকার থেকে আলোতে এসেছে সুতরাং অন্ধকারে আর কেউ যাবেনা। বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করলে কেউ বাধা দিবেনা। তবে আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করলে প্রশাসন বসে থাকবেনা।

উল্লেখ্য ভবন দুটি উদ্বোধনের পর বিকেল ৫ টায় সরকারি লৌহজং কলেজ মাঠে মাসব্যাপী শোকাবহ ১৫ই আগষ্টের কর্মসূচির সূচনা অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews