1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
লৌহজংয়ে আ’লীগের শোকাবহ আগস্ট মাসব্যাপী কর্মসূচি সূচনায় স্বরাষ্ট্র মন্ত্রী লৌহজংয়ে থানার নতুন ভবন ও ফায়ার সার্ভিসের নতুন স্টেশন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী না.গঞ্জে আড়াইশ বিএনপি নেতাকর্মীর হাজিরা লৌহজংয়ে বিনামূল্যে বীজ ও সার বিতরণ যাত্রী শূন্যতায় জীবিকা নির্বাহ অনিশ্চয়তায় ভুগছেন শিমুলিয়া ঘাটের ৫ হাজার বাস স্টাফ লৌহজংয়ে গাংচিল পরিবহন রাস্তা দখল করে বাস পার্কিং পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধের পর কমেছে টোল আদায়ের হার প্রস্তাবিত বাজেট দেশীয় লিফট উৎপাদন শিল্প বিকাশের পথ সুগম করবে’ শুদ্ধাচার পুরষ্কারে ভূষিত হলেন বাংলাদেশ পুলিশের আইজিপি পদ্মা সেতু উত্তর থানার এএসআই’র বিরুদ্ধে দর্শনার্থীদের সাথে খারাপ আচরণের অভিযোগ

লৌহজংয়ে গাংচিল পরিবহন রাস্তা দখল করে বাস পার্কিং

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৯৬ বার পঠিত

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়ন,গাঁওদিয়া ইউনিয়ন,বেজগাঁও ইউনিয়নের বিভিন্ন স্থানে আঞ্চলিক প্রধান সড়ক দখল করে গাংগচিল পরিবহনের বাস পার্কিং করে রাস্তা দখল করেছে। এতে এ পথে জনসাধারণের নানান অসুবিধা হচ্ছে। গাংচিল পরিবহন সৃষ্ট এ অসুবিধা যেনো দেখার কেউ নেই। খিদিরপাড়া ইউনিয়ন ক্ষেদেরপাড়া থেকে বৌলতলী ইউনিয়নের ঘোলতলীতে রাস্তায় গাড়ি পার্কিংয়ের অভিযোগ তুলেছে এলাকাবাসী। পরিবহন মালিকদের ভয়ে নাম প্রকাশে করতে চায় না অনেকেই। রাস্তা নির্মিত হয়েছে গাড়ি চলাচলের জন‍্য দীর্ঘদিন পার্কিংয়ের জন‍্য নয়। বালিগাঁও থেকে ঢাকা প্রায় ৫২ কিলোমিটার। যাত্রীদের ভাড়াও গুনতে হয় বেশি। সরজমিনে লৌহজংয়ের বিভিন্ন জায়গায় ঘুরে জানা যায়, গাংচিল পরিবহন বিভিন্ন কোম্পানির পুরনো গাড়ি কিনে রঙ করে ঝকঝকে তকতকে বানিয়ে গাংচিল পরিবহনের নাম দেয়া হয়। সড়ক পথে বিমানের ছোঁয়া তাদের পরিবহনে লিখে সড়ক দাপিয়ে বেড়ালেও যাত্রী সেবার বালাই নেই। অথচ এই রুটে মাসে কমপক্ষে কোটি টাকার বাণিজ্য করছে এই পরিবহন সংস্থাটি।লৌহজং বাসী গাংচিল পরিবহনের দ্বারা হয়রানি হচ্ছে দেখার কেউ নেই। বর্তমানে আসন পূর্ণ হলে অর্থাৎ সিটিং সার্ভিসের নামে যাত্রীদের সাথে প্রতারণা করে বলে কয়েকজন যাত্রী অভিযোগ করেছেন।

লৌহজং বাসী ঢাকা যাতায়াতের জন্য এই গাংচিল পরিবহন বাধ্য হয়ে ব্যবহার করে। এই পরিবহন নিয়ে সড়কে চলাচল কারীদের অভিযোগের শেষ নেই।এক রকম বাধ্য হয়ে গাংচিল পরিবহনে যাতায়াত করতে হয়।বিকল্প না থাকায় গাংচিল পরিবহনের যন্ত্রণা নিয়ে যাত্রীদের আসা-যাওয়া করতে হয়। লৌহজং উপজেলা অন‍্য কোন পরিবহন না থাকায় গাংচিল পরিবহনের যাত্রীদের সেবার মান শূন‍্যের কোটায় পৌঁছেছে।

এছাড়া গাংচিল পরিবহনের সাথে জড়িতদের বিরুদ্ধে ব‍্যাপক অভিযোগ রয়েছে।মূলত মুন্সিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ এই গাংচিল পরিবহনের মূল নিয়ন্ত্রক। এটি জয়েনষ্টক কোম্পানিভূক্ত প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৮টা প্রর্যন্ত ৩০ থেকে ৪০ টি গাড়ি বালিগাঁও থেকে ঢাকা এবং ঢাকা থেকে বালিগাঁও চলাচল করে। উপজেলা হাসপাতাল রোড ঘৌলতলী,হাটভোগদিয়া বালিগাঁও ব‍্যস্ত প্রধান রাস্তার উপরে গাংচিল পরিবহন পার্কিং করে রাখায় ভোগান্তিতে পড়তে হয় হাজার হাজার মানুষের। তাছাড়া রাস্তার উপর যত্রতত্র গাড়ি পার্কিং করে রাখার কারণে দিন দিন বেড়েই চলছে দূর্যটনা আর যানজটতো লেগেই আছে প্রতিদিন। জরুরী রোগীর গাড়ি এবং লাশবাহী পরিবহনও ভুক্তভোগী। উপজেলা প্রশাসনের ব‍্যাক্তিবর্গ অনেকেই এখান দিয়ে আসা যাওয়া কিন্তু তাদের নীরবতা প্রশ্ন তুল‍েছেন সচেতন মহলের অনেকেই।

এই ব্যপারে মুন্সীগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ সভাপতি মো.রুহুল আমিন মোড়ল সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে বলেন,গাড়ি কোথায় রাখবো আমরা।তার কাছে জানতে চাওয়া হয় রাস্তায় পার্কিংয়ের রাখলে সাধারণ মানুষের সহ অনেকের অসুবিধা হয়।তিনি জানান এটা কোন ব‍্যাপার না। সমিতির সাধারণ সম্পাদক আমির হোসেন তালুকদার এসব কথাই বলতে চাইলে , তিনি তার অসুস্থতা কথা জানান।

 

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, দিন দিন বেড়েই চলছে যানজট ও দূর্ঘটনা। মানুষ কার কাছে গিয়ে বলবে এই প্রশ্ন থেকেই যায়।লৌহজং উপজেলা এলাকাবাসী প্রশাসনের কঠোর হস্তক্ষেপ চান ও এ বিষয়ে দৃষ্টি দেওয়ার বিশেষ অনুরোধ জানান। সেই সাথে জেলার উর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন।

লৌহজং উপজেলা সহকারি কমিশনার( ভূমি ) মো.ইলিয়াস সিকদার এ বিষয়ে বলেন,আমি সাধ‍্যমত গাংচিল পরিবহন শৃংখলায় অনার চেষ্টা করছি।অতি দ্রুত আইনি ব‍্যবস্থা নেয়া হবে।

মুন্সীগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের উপ-প্রকৌশলি ফাইম রহমান এ বিষয়ে বলেন,আমি পরিবহন সমিতিকে রাস্তায় গাড়ি না রাখার জন‍্য বলেছি।তারা গাড়ি পার্কিংয়ের জায়গা তৈরি করে গাড়ি রাখবে বলে জানিয়েছেন। তবে লক্ষ করা যাচ্ছে তাদের মৌখিক কথায় কাজ হবে। আমি অতি দ্রুত ব‍্যবস্থা গ্রহণ করবো। সড়ক দখল করে পার্কিংয়ের কোন সুযোগ নেই। এবং তিনি আরো বলেন আমি মুন্সীগঞ্জ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে অতি শীঘ্রই পদক্ষেপ নিতে বলবো।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews