1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফুটবল বিশ্বকাপে রেকর্ডের আতুড়ঘর ব্রাজিলের নতুন রেকর্ড লৌহজংয়ে শহিদুল ইসলাম বেপরী স্মৃতি ফুটবল টুর্নামেন্টে ফাইনালে হলদিয়া লিটল স্টার ১-০ গোলে জয়ী লৌহজংয়ে জামে মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে হামলা আহত-৬ একনজরে ফিফা ফুটবল বিশ্বকাপ কাতার ২০২২ এর ফিক্সচার মারাত্মক ইনজুরির কারণে গ্রুপ পর্বের খেলা থেকে ছিটকে গেলেন নেইমার সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের ২-০ গোলের জয় ফুটবল বিশ্বকাপে ১ম ম্যাচে গোল করে ২য় সর্বকনিষ্ঠ গোলদাতা হলেন স্পেনের গ্যাভি কোস্টারিকাকে গোল বন্যায় ভাসালেন স্পেন জার্মানিকে ২-১ গোলে উড়িয়ে দিলো এশিয়া পরাশক্তি জাপান অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করলো পরাশক্তি ফ্রান্স

পদ্মা সেতুর উদ্বোধনে বাংলাদেশ বিমানবাহিনীর ফ্লাইপাস্ট

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৯১ বার পঠিত

বাংলাদেশের বহুল প্রতিক্ষিত স্বপ্নজয়ের পদ্মাসেতুর উদ্বোধন ২৫ জুন ২০২২ সকাল ১০ টায় অত্যন্ত আড়ম্বর ভাবে অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদ্মা সেতুর উদ্বোধন করেন।

তাৎপর্যমন্ডিত ঐতিহাসিক এই অনুষ্ঠানকে রঙিন করতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান( বিবিপি, বিউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি জিডি (পি)) এর নির্দেশক্রমে এক বর্ণিল ও মনোজ্ঞ ফ্লাইপাস্ট করেন বাংলাদেশ বিমানবাহিনীর চৌকস দল। গ্রুপ ক্যাপ্টেন মোঃ মনিরুজ্জামান হাওলাদার এএফডব্লিউসি, এসিএসসি, পিএসসি, জিডি(পি) এর নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান ও হেলিকপ্টার সহ মোট ২৮ টি বিমান এই ফ্লাইপাস্টে অংশগ্রহণ করে।

প্রথমেই মিগ-২৯ ও এফ-৭ সিরিজের যুদ্ধবিমান, সি-১৩০জে ও এল-৪১০ পরিবহণ বিমান, এবং গ্রোব-১২০ টিপি প্রশিক্ষণ বিমান বিভিন্ন ধরনের ফরমেশন উড্ডয়নের পাশাপাশি বর্ণিল ধোঁয়া ছেড়ে পদ্মা সেতু অতিক্রম করে। পদ্মাসেতুর এই উদ্বোধনী অনুষ্ঠানকে মহিমান্বিত করতে জাতীয় পতাকা কে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, উদ্বোধনকৃত পদ্মাসেতু ও ‘জয় বাংলা’ ব্যানার নিয়ে এগিয়ে যায় ০৫ টি এমআই-১৭ হেলিকপ্টার। এছাড়াও ০১টি বেল-২১২ হেলিকপ্টার থেকে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের জন্য লিফলেট বিতরণ করা হয়।

সবশেষে, অনুষ্ঠানের আবহের সাথে সামঞ্জস্য রেখে ০৭ টি কে-৮ডব্লিউ এবং ০১ টি মিগ-২৯ বিমান কর্তৃক এক মনোমুগ্ধকর এ্যারোবেটিক প্রদর্শনীর মাধ্যমে ফ্লাইপাস্ট সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews