1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
লৌহজংয়ে আ’লীগের শোকাবহ আগস্ট মাসব্যাপী কর্মসূচি সূচনায় স্বরাষ্ট্র মন্ত্রী লৌহজংয়ে থানার নতুন ভবন ও ফায়ার সার্ভিসের নতুন স্টেশন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী না.গঞ্জে আড়াইশ বিএনপি নেতাকর্মীর হাজিরা লৌহজংয়ে বিনামূল্যে বীজ ও সার বিতরণ যাত্রী শূন্যতায় জীবিকা নির্বাহ অনিশ্চয়তায় ভুগছেন শিমুলিয়া ঘাটের ৫ হাজার বাস স্টাফ লৌহজংয়ে গাংচিল পরিবহন রাস্তা দখল করে বাস পার্কিং পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধের পর কমেছে টোল আদায়ের হার প্রস্তাবিত বাজেট দেশীয় লিফট উৎপাদন শিল্প বিকাশের পথ সুগম করবে’ শুদ্ধাচার পুরষ্কারে ভূষিত হলেন বাংলাদেশ পুলিশের আইজিপি পদ্মা সেতু উত্তর থানার এএসআই’র বিরুদ্ধে দর্শনার্থীদের সাথে খারাপ আচরণের অভিযোগ

ইতিহাসের সাক্ষি হতে দেশের নানান প্রান্ত হতে ভীড় জমাচ্ছেন উৎসুক জনতা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৩৮ বার পঠিত

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতু উদ্বোধনকে কেন্দ্র করে উচ্ছ্বাস বইছে মাওয়া প্রান্তে পদ্মাপাড়ের‌ সেতু এলাকায়। শনিবার (২৫ জুন) দূরদূরান্ত থেকে সেতু দেখতে আসছেন দর্শনার্থীরা। তারা পদ্মা সেতু এবং এখানে স্থাপন করা বিভিন্ন বিলবোর্ড ও ব্যানারের সামনে দাঁড়িয়ে ছবি তুলছেন। উদ্বোধন দেখতে আসা দর্শনার্থীরা জানান পদ্মা সেতুর সামনে সেল্ফি তুলে ইতিহাসের সাক্ষি হতে এসেছি।

আজ সরেজমিনে মুন্সীগঞ্জের মাওয়া ও শিমুলিয়া ঘাট আশপাশে পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে বিভিন্ন ব্যানার ও বিলবোর্ড লাগানো হয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মী থেকে শুরু করে সরকারি সংস্থাও পদ্মা সেতু উদ্বোধনের শুভেচ্ছা জানিয়ে বিলবোর্ড লাগিয়েছে। মাওয়া পুরাতন ঘাটে যাওয়ার সড়কেও একই অবস্থা। বিলবোর্ড ও ব্যানারের সামনে দাঁড়িয়ে ছবি তুলেছেন উচ্ছ্বসিত দর্শনার্থীরা। শিমুলিয়া ঘাটের প্রবেশ পথ শিমুলিয়া-ভাঙা মোড়ে বড় বড় বিলবোর্ড লাগানো হয়েছে।

সেতু উদ্বোধন‌ স্থল ও সেতু ঘুরে দেখতে দূরদূরান্ত থেকে আসছেন দর্শনার্থীরা। মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে কথা হয় নাজিম হাসান (২১) নামে এক ব্যাক্তির সঙ্গে। তার বাড়ি কুমিল্লা জেলায় চান্দ্রিনা উপজেলায়।
নাজিম হাসান তিনি নিমসার জুনাবআলী কলেজে বিএ অনার্স ১ম বর্ষের ছাত্র। এর আগে পদ্মা সেতু কাছ থেকে দেখার সুযোগ হয়নি তার‌। শনিবার প্রধানমন্ত্রীর সেতু উদ্বোধন দেখতে তার বন্ধু রিফাতকে সঙ্গে নিয়ে সেতু দেখতে এসেছেন। তিনি জানান আজ সকাল ভোরে কমিল্লা থেকে বন্ধু রিফাতকে নিয়ে বাসে যাত্রাবাড়ি আসেন ঢাকা-মাওয়া মহাসড়কে পরিবহন বন্ধ থাকায় বিকল্প পথে আটোরিক্সায় ভেঙ্গে ভেঙ্গে শিমুলিয়া আসেন। তিনি আরো জানান আজ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। আসলে পদ্মা সেতু একটি অর্জন। যা অর্জন করতে নানা প্রতিকূল অবস্থা পার করতে হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এতোদিন স্বপ্নে ছিলো আজ উদ্বোধনের মাধ্যমে তা সফল হলো।
শিমুলিয়া ঘাটে পদ্মা সেতু উদ্বোধন দেখার অপেক্ষায় থাকা মিরপুর থেকে আসা আলিফা হাসান সেতু , তিনি জানান, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন দেখতে এসেছি। আমাদের গ্রামের বাড়ি নড়াইলে সেতু উদ্বোধন হচ্ছে আমাদের বাড়ি যেতে ফেরিতে আর ভোগান্তি থাকবে না।
বরিশাল হতে আগত মো. ফিরোজ হাওলাদার বলেন আমি পদ্মা সেতু উদ্বোধন দেখতে আগামীকাল আসছি বরিশাল হতে। আমার বাড়ী বরিশাল, আসলে পদ্মা সেতু আমার জন্য অনেক কষ্টের অবসান। এতোদিন আমার বাড়ী যেতে অনেক দুর্ভোগ পোহাতে হতো। পদ্মা সেতু হওয়াতে আমার ও আমার মত দক্ষিণ বঙ্গের মানুষের চিরদিনের জন্য কষ্ট দূর হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
উদ্বোধন দেখতে আসা রমজান জানান, দীর্ঘদিন বিভিন্ন সংবাদ মাধ্যমে পদ্মা সেতু দেখেছি। বাস্তবে দেখা হয়নি। এই সেতু পার হয়ে আমাকে গ্রামের বাড়িতে যেতে হবে না। তারপরেও দেশের এত বড় একটি অর্জন নিজ চোখে দেখতে এসেছি‌। উদ্বোধনের দিন সেতুতে উঠে ইতিহাসের সাক্ষী হতে গাজিপুর থেকে এসেছি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews