1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাষা সৈনিক,বীর মুক্তিযোদ্ধা ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেনের ইন্তেকাল সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত, জনমনে স্বস্তি সিলেটের কানাইঘাটে শ্রেণী কক্ষে শিক্ষককে মারধরের ঘটনায় আসামি গ্রেফতার নাটোরে গণধর্ষণ ঘটনার সাড়ে ৪ ঘন্টার মধ্যে তিন ধর্ষক ও দুই সহযোগী আটক লৌহজং প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলু স্কুল ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী লৌহজংয়ে ব্রাহ্মণগাঁও বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত কক্সবাজারে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সেনা প্রধানদের গোলটেবিল বৈঠক সিলেটে ৫ দফার দাবিতে চলছে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ গাজীপুরে হলদে পাখি সম্প্রসারণ বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত সিলেট থেকে পড়াশোনার জন্য বিদেশে পাড়ি দিয়েছেন ১ লাখ ছাত্রছাত্রী

হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে “ই-গেট” চালু

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : বুধবার, ৮ জুন, ২০২২
  • ৮১ বার পঠিত

বাংলাদেশের বৃহৎ আন্তর্জাতিক বিমানবন্দর হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর। আজ এই বিমানবন্দরে অত্যাধুনিক ইমিগ্রেশন ইলেকট্রিক গেট (ই-গেট) চালু হয়েছে। দক্ষিণ এশিয়ার প্রথম দেশ হিসেবে বিমানবন্দরে ‘ই-গেট’ চালু করলো বাংলাদেশ, মাত্র ১৮ সেকেন্ডেই ইমিগ্রেশন কমপ্লিট করে ইমিগ্রেশন পার হতে পারবেন বিদেশগামী যাত্রীরা।

হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত জানা গেছে, বিমানবন্দরের ডিপার্চার (বহির্গমন) এলাকায় মোট ১২টি এবং অ্যারাইভাল (আগমনী) এলাকায় ৩টি ই-গেট স্থাপন করা হয়েছে। রোববার ও সোমবার(০৫/০৬-০৬-২০২২) পরীক্ষামূলকভাবে এ গেট ব্যবহার করা হয়েছিল। মূলত, ই-পাসপোর্টধারী যাত্রী ভেরিফিকেশন শেষে ই-গেট অতিক্রম করতে পারবেন।

মঙ্গলবার (৭ জুন) এ কার্যক্রম উদ্বোধন করা হয়।  এসময় উপস্থিত ছিলেন পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম এবং ই-পাসপোর্ট ইমিগ্রেশন প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাদাত হোসাইন। তাদের সামনে ই-গেটের মাধ্যমে কয়েকজন যাত্রীর ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

বিমানবন্দরে ই-গেট চালুর ক্ষেত্রে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশের অবস্থান প্রথম। এর আগে ২০১৯ সালে শাহজালাল বিমানবন্দরে ই-গেট স্থাপন করা হয়েছিল। তবে দীর্ঘদিন ধরে তা চালু করা সম্ভব হয়নি। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী বেশ কয়েকবার ই-গেট চালুর তাগিদ দেন। এরপর তা চালু করতে কাজ শুরু করে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর এবং ইমিগ্রেশন পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews