1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভাষা সৈনিক,বীর মুক্তিযোদ্ধা ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেনের ইন্তেকাল সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত, জনমনে স্বস্তি সিলেটের কানাইঘাটে শ্রেণী কক্ষে শিক্ষককে মারধরের ঘটনায় আসামি গ্রেফতার নাটোরে গণধর্ষণ ঘটনার সাড়ে ৪ ঘন্টার মধ্যে তিন ধর্ষক ও দুই সহযোগী আটক লৌহজং প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলু স্কুল ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী লৌহজংয়ে ব্রাহ্মণগাঁও বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত কক্সবাজারে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সেনা প্রধানদের গোলটেবিল বৈঠক সিলেটে ৫ দফার দাবিতে চলছে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ গাজীপুরে হলদে পাখি সম্প্রসারণ বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত সিলেট থেকে পড়াশোনার জন্য বিদেশে পাড়ি দিয়েছেন ১ লাখ ছাত্রছাত্রী

ভোলায় কোভিড-১৯ প্রতিরোধে করণীয় অবহিতকরণ সভ

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ৮ জুন, ২০২২
  • ৫৮ বার পঠিত
কোভিড-১৯ প্রতিরোধে ঝুঁকি যোগাযোগ,সমাজের সম্পৃক্ততা এবং টিকা গ্রহণে উদ্ধুদ্ধকরণ করার লক্ষ্যে কমিউনিটি লিডারদের নিয়ে অবহিতকরণ সভা করেছে দি হাঙ্গার প্রজেক্ট।
৭ জুন মঙ্গলবার সকালে ভোলার বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে “ইউনিসেফ” এর সহযোগিতায় দিনব্যাপী এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, ইয়ুথ লিডারসহ বিভিন্ন পেশার প্রায় অর্ধশত কমিউনিটি লিডার অংশগ্রহণ করে।
দি হাঙ্গার প্রজেক্টের বোরহানউদ্দিন উপজেলা সমন্বয়কারী সাংবাদিক
মোঃ সাইফুল ইসলাম আকাশের সঞ্চালনায় শুরুতে অবহিতকরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন,দি হাঙ্গার প্রজেক্টের ভোলা জেলা সমন্বয়কারী মোঃ আশরাফউদ্দিন (মামুন)।
এর পর পরই প্রকল্প সর্ম্পকে অংশগ্রহণকারীদেরকে ধারণা প্রদান করেন দি হাঙ্গার প্রজেক্ট” এর ইনফরমেশন সার্ভিস প্রোভাইডর এম শরীফ আহমেদ। তিনি বলেন, টিকা দেওয়ার জন্য বহু ক্যাম্পেইন এবং সুযোগ করে দেওয়ার ফলেও সাধারণ জনগণের একটি অংশ এখনো টীকা নেয়নি।এমন জনগনকে উদ্ধুদ্ধ করে টীকা প্রদানকারী অর্থাৎ স্বাস্থ্য বিভাগের সাথে সম্পৃক্ত করে দেওয়াই হচ্ছে এই প্রকল্পের মূল উদ্দেশ্য। পাশাপাশি গর্ভকালীন মায়েদের স্বাস্থ্য সেবা এবং শিশুদের স্বাস্থ্যসেবাসহ অন্যান্য মহামারীর আক্রান্ত হতে মুক্তি পেতে জনগণকে সচেতন করা হবে।
তিনি আরও বলেন, ভোলা জেলার ৬টি উপজেলা পর্যায়ে সভা এবং বিভিন্ন ইউনিয়নে উঠান বৈঠক, স্কুল-কলেজ ক্যাম্পেইন,মাইকিং, লিফলেট বিতরণ,পপুলার থিয়েটার,লোকগান এবং পথনাটকের মাধ্যমে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।এছাড়াও স্যোশাল মিডিয়ায় প্রচার, টিভিসিসহ বিভিন্ন মাধ্যমে এ প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন করা হবে।
প্রধান অতিথির বক্তব্যে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তপতী চৌধুরী বলেন, করোনা এখনো পুরোপুরি যায়নি।আমরা অনেকে এখন আর মাস্ক ব্যবহার করিনা এটা মোটেই ঠিক নয়।আমাদের উচিত স্বাস্থ্যবিধি মেনে চলা। আর যারা এখনো টিকা নেইনি তারা দ্রুত টিকা নেওয়া এবং যারা প্রথম ডোজ নিয়েছে তারা দ্বিতীয় ডোজ নেওয়া এবং যারা দ্বিতীয় ডোজ নিয়েছে তারা তৃতীয় ডোজ নেওয়া।
তিনি আরও বলেন, করোনার রেশ না কাটতেই মাঙ্কিপক্স রোগ ছড়িয়ে পড়ছে। এজন্য আমাদেরকে খুবই সচেতন থাকা উচিত।
বিশেষ অতিথি পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন সর্দার বলেন, আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় এই সময়টি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলো কোভিড-১৯ নিয়ে মাঠ পর্যায়ে কাজ করা ছেড়ে দিয়েছে বললেই চলে।কিন্তু এখনো যেসব মানুষগুলো ভ্রান্ত ধারণা এবং অজ্ঞতার কারণে টিকা নেয়নি আশাকরি এই প্রকল্পের কার্যক্রমের মাধ্যমে তারা টিকা নিতে উৎসাহিত হবে।
অনুষ্ঠানের এক পর্যায়ে অংশগ্রহণকারীদের মধ্য থেকে মতামত নেওয়া হয়।অংশগ্রহণকারীরা বিভিন্ন দিকনির্দেশনা দেন পাশাপাশি এই প্রকল্পের বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন সরকারি আব্দুল জব্বার কলেজের প্রভাষক লিটন চন্দ্র রক্ষিত,বোরহানউদ্দিন কুতুবা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার, সহকারী শিক্ষকবৃন্দ ও সাংবাদিক বৃন্দরা

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews