1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জে যুবদলে স্বপ্নভঙ্গ সজীবের ভাষা সৈনিক,বীর মুক্তিযোদ্ধা ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেনের ইন্তেকাল সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত, জনমনে স্বস্তি সিলেটের কানাইঘাটে শ্রেণী কক্ষে শিক্ষককে মারধরের ঘটনায় আসামি গ্রেফতার নাটোরে গণধর্ষণ ঘটনার সাড়ে ৪ ঘন্টার মধ্যে তিন ধর্ষক ও দুই সহযোগী আটক লৌহজং প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলু স্কুল ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী লৌহজংয়ে ব্রাহ্মণগাঁও বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত কক্সবাজারে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সেনা প্রধানদের গোলটেবিল বৈঠক সিলেটে ৫ দফার দাবিতে চলছে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ গাজীপুরে হলদে পাখি সম্প্রসারণ বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

বাংলাদেশ ও সৌদি আরবের মাঝে চুক্তি ও সমঝোতা স্মারক সই

নিউজ বায়ান্ন ২৪ ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ১২৩ বার পঠিত

সৌদি পররাষ্ট্রমন্ত্রণালয়ের মন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ বাংলাদেশ সফরে এসেছেন। গতকাল বুধবার ১৬ মার্চ বাংলাদেশ ও সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে বৈঠক শেষে একটি চুক্তি ও একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ভালো খবর হচ্ছে এখন থেকে সৌদি আরবগামী বাংলাদেশিদের সৌদি অংশের ইমিগ্রেশনের সকল কার্যক্রম ঢাকায় সম্পন্ন হবে। ফলে ভোগান্তি অনেকাংশেই কমে যাবে।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ বলেন, জ্বালানি তেলের আন্তর্জাতিক বাজার স্থিতিশীল রাখতে প্রয়োজনীয় সব উদ্যোগ নেবে তার সরকার। এতে বাংলাদেশে তেল সরবরাহ বাধাগ্রস্থ হবে না।

বেলা সাড়ে ১১ টার দিকে বাংলাদেশের ফরেন সার্ভিস একাডেমি ও বাদশা ফয়সাল ইনস্টিটিউটের মধ্যে সহযোগিতা বিষয়ক একটি স্মারক সই হয়। এছাড়া দুই দেশের মধ্যে শুল্ক সহযোগিতা নিয়ে অনুষ্ঠিত হয় চুক্তি সই। এরফলে সৌদি বড় ২০টি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগ করবে।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ভবিষ্যতে বাংলাদেশের সাথে কাজের ক্ষেত্রগুলো আরো সম্প্রসারণ করার আগ্রহের কথা জানান বিশেষ করে নিরাপত্তা সহ বিভিন্ন ইস্যুতে।

বাংলাদেশে একদিনের সফর শেষে বিকালেই সৌদি আরব ফিরেন ফয়সাল বিন ফারহান আল সৌদ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews