1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জেলা অনলাইন প্রেসক্লাবের নির্বাচিত নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান ডিইউজে’র নতুন সভাপতি সোহেল হায়দার ও সা.সম্পাদক আকতার হোসেন টঙ্গীবাড়ী বালিগাঁও বাজারে ৩৬ টি দোকান পুড়ে ছাই কোটি টাকার ক্ষতি পবিত্র মাহে রমজানের প্রস্তুতি ও করনীয় লৌহজংয়ে নাশকতার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেফতার ২ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান বর্জন মুক্তিযোদ্ধাদের একাংশের স্বাধীনতা ও জাতীয় দিবসে লৌহজং উপজেলা প্রশাসনের নানা আয়োজন স্বাধীনতা দিবস উপলক্ষে লৌহজংয়ে বিএনপির আলোচনা সভা ও দোয়া আওয়ামী নেতা ও এক কলেজ শিক্ষার্থী দূর্বৃত্তের গুলিতে নিহত বাংলাদেশ ও সৌদি আরবের মাঝে চুক্তি ও সমঝোতা স্মারক সই

আগাম জামিন পেলেন বিএনপির ৫২ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৭৪ বার পঠিত

লৌহজংয়ে পুলিশের উপর বিএনপির হামলার ঘটনায় পুলিশের করা মামলায় এজাহারভুক্ত বিএনপির ৫৩ নেতাকর্মীর মধ্যে ৫২ নেতাকর্মী জামিন পেয়েছেন। বিচারপতি মোস্তফা জামান ইসলাম  ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

বিএনপির আইনজীবী খোন্দকার আব্দুল হামিদ ডব্লিউ বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা হাইকোর্টে আগাম জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ৬ সপ্তাহের জন‍্য আগাম জামিন প্রদান করেন।

জামিন প্রাপ্তদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেলা বিএনপির নেতাকর্মীরা। বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ নিউজ বায়ান্ন ২৪ কে বলেন, ‘তেল-চাল-ডাল, গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গত ৫ মার্চ বিএনপির লৌহজং উপজেলা শাখার উদ্যোগে স্থানীয় ঘোড়দৌড় বাজারস্থ উপজেলার প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ হয়। সমাবেশ শেষে শান্তিপূর্ণভাবে মিছিল বের করলে প্রশাসনের পূর্ব অনুমতি থাকা সত্ত্বেও পুলিশ নেতাকর্মীদের উপর বিনা উস্কানিতে অতর্কিত হামলা করে। এতে অনেক নেতাকর্মীদের আহত হন। বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। ওইদিন রাতেই পুলিশ বাদী হয়ে আমাকেসহ লৌহজং উপজেলা বিএনপির আহ্বায়ক মো: শাহজাহান খান, সদস্য সচিব হাবিবুর রহমান অপু চাকলাদারসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ৫৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে  মামলা দায়ের করে। মঙ্গলবার আমরা ৫০ নেতাকর্মী হাইকোর্টে আগাম জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ৬ সপ্তাহের জন‍্য  আগাম জামিন প্রদান করেন।’

উল্লেখ্য গত (০৫মার্চ) সারাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে লৌহজং উপজেলা ঘোড়দৌড় বাজারস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মিছিলে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মী ও সমর্থকদের সংর্ঘষ হয়।
পুলিশের উপর ও হামলার ঘটনায় ঘটনাস্থল থেকে আতাউর রহমান ঢালীকে আটক করা হয়। দলটির ৫৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে লৌহজং থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছেন।
এ সময় উপপুলিশ পরিদর্শক (এসআই) পরিমল কুমার বিশ্বাস, সহ ৪/৫ জন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মোট ৫৩ জনের নাম উল্লেখসহ আসামি করে মামলা করে। সংঘর্ষের দিন আটককৃত এজাহারে ১ নাম্বার আসামি লৌহজং-টেউটিয়া ইউনিয়নে যুবদলের সাধারণ সম্পাদক লিটন ঢালীর ছোট ভাই আতাউর রহমান ঢালীকে গ্রেপ্তার করে, কোর্ট হাজতে প্রেরণ করেন। মলার অন্য আসামিরা, ১৫ মার্চ উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পায়। দুপুরে হাইকোর্টে জামিনের আবেদন করেন তারা । শুনানি শেষে আদালতের বিচারক বিএনপির ৫২ নেতাকর্মীকে জামিনের নির্দেশ দেন এবং ০১ জন আসামি আতাউর রহমান ঢালী এখনো জেল হাজতে রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews