1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বুধবার, ১৮ মে ২০২২, ১০:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জেলা অনলাইন প্রেসক্লাবের নির্বাচিত নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান ডিইউজে’র নতুন সভাপতি সোহেল হায়দার ও সা.সম্পাদক আকতার হোসেন টঙ্গীবাড়ী বালিগাঁও বাজারে ৩৬ টি দোকান পুড়ে ছাই কোটি টাকার ক্ষতি পবিত্র মাহে রমজানের প্রস্তুতি ও করনীয় লৌহজংয়ে নাশকতার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেফতার ২ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান বর্জন মুক্তিযোদ্ধাদের একাংশের স্বাধীনতা ও জাতীয় দিবসে লৌহজং উপজেলা প্রশাসনের নানা আয়োজন স্বাধীনতা দিবস উপলক্ষে লৌহজংয়ে বিএনপির আলোচনা সভা ও দোয়া আওয়ামী নেতা ও এক কলেজ শিক্ষার্থী দূর্বৃত্তের গুলিতে নিহত বাংলাদেশ ও সৌদি আরবের মাঝে চুক্তি ও সমঝোতা স্মারক সই

শুরু হলো প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রম

লৌহজং ( মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ৬১ বার পঠিত

গত ২রা মার্চ মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে সারাদেশের প্রাথমিকের ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে কিন্তু প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে তাদের বন্ধ রাখা হয়েছিল। অবশেষে গতকাল ১৫ই মার্চ থেকে সারাদেশে প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের জন্য বিদ্যালয় খুলে দেওয়া হয়েছে। তারা সপ্তাহে দুই দিন রবি ও মঙ্গলবার বিদ্যালয়ে আসার অনুমতি পেয়েছে। আজ ১৫ ই মার্চ মঙ্গলবার ছিল বিদ্যালয়ে তাদের প্রথম দিন। নতুন বই ও প্রাক প্রাথমিকের জন্য নির্দিষ্ট খাতা বিতরণ করা হয়। কচি কাচা এই শিশুগুলো বিদ্যালয়ে প্রথম পদার্পণ। তারা যাতে কোন ভয় ভীতি না পায় এবং এই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য দিঘলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও অভিভাবকদের সমন্বয়ে এক চমৎকার আয়োজন করা হয়। প্রত্যেক শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। শিশু শিক্ষার্থীদের কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন লৌহজং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি তোফাজ্জল হোসেন তপন ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার ফয়সাল আহমেেদ, বিদ্যালয় প্রধান শিক্ষক নার্গিস আক্তার সহ শিক্ষকগণেরা উপস্থিত ছিলেন। কোমলমতি শিশুদের বরণ করে নিতে চমৎকার এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রত্যেক শিশুকে চকলেট, কেক, চুইংগাম, সিঙগারা, ব্রাশ,পেষ্ট,মাক্স দিয়ে বরণ করা হয়। বিদ্যালয়ের প্রথম দিনে এত এত গিফট ও সকলের ভালোবাসা পেয়ে মুগ্ধ তারা।অভিভাবকগণও ভীষণ খুশি। শিক্ষার্থী মেহেরিমা মেধার মা পারভীন আক্তার ও সামিয়া সেতুর বাবা শ্যামল হোসেন সামির এই আয়োজনে অভিভূত। তাদের শিশুরা বিদ্যালয়ে আসতে পারছে এজন্য তারা মাননীয় প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানিয়েছেন। এবং বিদ্যালয়ের আয়োজন দেখে সকল অভিভাবক সন্তষ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews