1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বুধবার, ১৮ মে ২০২২, ১০:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জেলা অনলাইন প্রেসক্লাবের নির্বাচিত নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান ডিইউজে’র নতুন সভাপতি সোহেল হায়দার ও সা.সম্পাদক আকতার হোসেন টঙ্গীবাড়ী বালিগাঁও বাজারে ৩৬ টি দোকান পুড়ে ছাই কোটি টাকার ক্ষতি পবিত্র মাহে রমজানের প্রস্তুতি ও করনীয় লৌহজংয়ে নাশকতার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেফতার ২ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান বর্জন মুক্তিযোদ্ধাদের একাংশের স্বাধীনতা ও জাতীয় দিবসে লৌহজং উপজেলা প্রশাসনের নানা আয়োজন স্বাধীনতা দিবস উপলক্ষে লৌহজংয়ে বিএনপির আলোচনা সভা ও দোয়া আওয়ামী নেতা ও এক কলেজ শিক্ষার্থী দূর্বৃত্তের গুলিতে নিহত বাংলাদেশ ও সৌদি আরবের মাঝে চুক্তি ও সমঝোতা স্মারক সই

শিমুলিয়া ঘাটে উদ্বোধন হলো বিআইডব্লিউটিএর ড্রেজার বেইজ

নিউজ বায়ান্ন ২৪
  • আপডেট সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৫৮ বার পঠিত

অভ্যন্তরীণ নৌ-পথের নাব্যতা উন্নয়ন ও সংক্ষণ সহ ক্রমবর্ধমান ড্রেজিং চাহিদা মেটানোর লক্ষ্যে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে চালু হলো বিআইডব্লিউটিএর ড্রেজার বেইজ। রোববার বিকালে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রায় ২৫কোটি টাকা ব্যয়ে নির্মিত ড্রেজার বেইজের উদ্ধোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী। ড্রেজার বেইজের মাধ্যমে মুন্সিগঞ্জ, ফরিদপুর, মাধারীপুর ও শরীয়তপুর এলাকায় নৌপথ খনন ও তদারকি সহজ হবে। পাশাপাশি বিআইডাব্লিউটিএর ড্রেজার দ্রুত ও স্বল্প সময়ে মেরামত, সংরক্ষণ ও কার্যাবলী সহজতর হবে বলে জানায় সংশ্লিষ্টরা।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধরী সাংবাদিকদেন বলেন, দেশের নদী সমূহের প্রবাহ ধরে রাখার জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ডেল্টা প্লান দিয়েছেন। ডেল্টা প্লানের সঙ্গে ড্রেজার বেইজ সম্পৃক্ত, কারণ ড্রেজার গুলোর রক্ষনাবেক্ষনের জন্য এই ড্রেজার বেইজ কাজ করবে।

মন্ত্রী আরো বলেন, ১৯৭৫ সালে কোন ব্যাক্তি কিংবা পরিবারকে হত্যাকান্ড করাই হয়নি। একটি দেশকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছে, একইভাবে নদী গুলোকেও হত্যার স্বীকার হয়েছে। বর্তমান সরকার নির্বাচনী ইশতেহারের মধ্যে ১০হাজার কিলোমিটার নৌপথ করা ঘোষনা করেছে। সে চ্যালেঞ্জ ধরে রাখার জন্য বর্তমান সরকার কাজ করছে। দেশে ৩শর মত ড্রেজার নদীর প্রবাহ ঠিক রাখার জন্য কাজ করছে। সরকার নদীর প্রবাহ ঠিক রাখার জন্য কোটিকোটি টাকা বিনিয়োগ করছে।

শিমুলিয়া-বাংলাবাজার ফেরি চলাচলের বিষয়ে মন্ত্রী বলেন, পদ্মা সেতুর নিরাপত্তা আমাদের ফাস্ট প্রায়োরিটি দিয়ে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিলো। পদ্মা সেতুর নিরাপত্তা সংরক্ষণ হওয়ায় এখন এ নৌপথে ফেরি ও নৌযান চালু আছে।

বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-২আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এনামুর আহসান প্রমুখ।

এদিকে একই অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী ভাস্কর্য উদ্ধোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews