1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জে যুবদলে স্বপ্নভঙ্গ সজীবের ভাষা সৈনিক,বীর মুক্তিযোদ্ধা ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেনের ইন্তেকাল সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত, জনমনে স্বস্তি সিলেটের কানাইঘাটে শ্রেণী কক্ষে শিক্ষককে মারধরের ঘটনায় আসামি গ্রেফতার নাটোরে গণধর্ষণ ঘটনার সাড়ে ৪ ঘন্টার মধ্যে তিন ধর্ষক ও দুই সহযোগী আটক লৌহজং প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলু স্কুল ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী লৌহজংয়ে ব্রাহ্মণগাঁও বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত কক্সবাজারে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সেনা প্রধানদের গোলটেবিল বৈঠক সিলেটে ৫ দফার দাবিতে চলছে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ গাজীপুরে হলদে পাখি সম্প্রসারণ বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

লৌহজং প্রশাসনের অভিযানে ১৬০ কেজি জাটকা ইলিশ জব্দ

আসাদউজ্জামান, জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ১৯০ বার পঠিত

মুন্সীগঞ্জের লৌহজংয়ে উপজেলা প্রশাসনের অভিযানে ১৬০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। লৌহজং উপজেলা নির্বাহি অফিসার আব্দুল আউয়াল ও মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলামের যৌথ অভিযানে প্রায় ১৬০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত জাটকা ইলিশ এতিমখানা মাদ্রাসায় গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে ইউএনও আব্দুল আউয়াল বলেন আজ ভোর থেকে সাড়ে নয়টা পর্যন্ত আমরা ১৬০ কেজি ঝাটকা ইলিশ জব্দ করি, ভোর সকাল থেকে ঘৌড়দৌড় বাজার, কনকসার বাজার, হলদিয়া বাজার ও মাওয়া ঘাট থেকে মাছগুলো জব্দ করি ও মাছ ধরা এবং বিক্রয় এ নিষেধাজ্ঞা গুলো তাদের মাঝে তুলে ধরি।

পরে ইউএনও ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদ্রাসা ও গরীব অসহায়দের মাঝে জাটকা ইলিশ বিতরণ করা হয়।
ইলিশের উৎপাদন বাড়াতে গত ১ নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা ধরা নিষিদ্ধ করেছে মৎস্য বিভাগ। এসময় কেউ জাটকা ধরা, বিক্রি, মজুত ও পরিবহন করলে সর্বোচ্চ দুই বছরের সশ্রম কারাদণ্ড অথবা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন। এছাড়া সারাদেশে জাটকা নিধন বন্ধে অভিযান ও ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews