1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জে যুবদলে স্বপ্নভঙ্গ সজীবের ভাষা সৈনিক,বীর মুক্তিযোদ্ধা ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেনের ইন্তেকাল সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত, জনমনে স্বস্তি সিলেটের কানাইঘাটে শ্রেণী কক্ষে শিক্ষককে মারধরের ঘটনায় আসামি গ্রেফতার নাটোরে গণধর্ষণ ঘটনার সাড়ে ৪ ঘন্টার মধ্যে তিন ধর্ষক ও দুই সহযোগী আটক লৌহজং প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলু স্কুল ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী লৌহজংয়ে ব্রাহ্মণগাঁও বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত কক্সবাজারে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সেনা প্রধানদের গোলটেবিল বৈঠক সিলেটে ৫ দফার দাবিতে চলছে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ গাজীপুরে হলদে পাখি সম্প্রসারণ বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

ওমান প্রবাসী শ্রমিকের মানবেতর জীবনযাপন! প্রধানমন্ত্রীর সহায়তা কামনা

আবুল কাশেম রুমন, সিলেট
  • আপডেট সময় : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ১৬৯ বার পঠিত

ওমান ফেরত এক প্রবাসী শ্রমিক মানবেতর জীবনযাপন করছে। জানা যায় ওমানে নির্মাণকৃত ছাদ থেকে পড়ে  গুরুত্বর আহত হয়ে মানবেতর জীবন যাপন করছেন। আহত যুবকের নাম মোঃ জাকারিয়া। বর্তমানে তিনি মানবেতর জীবনযাপন করছেন। জানা যায়, ২০১৬ সালে জীবিকার সন্ধানে কনস্ট্রাকশন কর্মী হিসেবে ওমানে গমন করেন জাকারিয়া।
চলতি বছরে সেপ্টেম্বর মাসে কাজ করতে গিয়ে নির্মাণাধীন ৩ তলা ভবন থেকে পড়ে গিয়ে মারাত্মক ভাবে আহত হোন। সাথে সাথে তার সহকর্মীরা তাকে স্থানীয় বদর আল সামা হাসপাতালে ভর্তি করান। এক্সরে রিপোর্টে দেখা যায়, তার ডান পা ও ডান হাতের মূল হাড় ভেঙে টুকরো টুকরো হয়ে গেছে।
ভিসার মেয়াদ থাকা সত্বেও উন্নত চিকিৎসার জন্য গত সেপ্টেম্বরেই দেশে চলে আসেন। দেশে আসার পর ব্যায়বহুল চিকিৎসা খরচ বহন করতে কষ্ট পোহাতে হচ্ছে। জাকারিয়ার চিকিৎসা খরচ বহন করা তার পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। তাই তিনি সরকারের কাছে সাহায্যের আবেদন করেছেন।
উল্লেখ্য, জাকারিয়া ৩ সন্তানের জনক। তার বাড়ি গোয়াইনঘাট উপজেলার খাস গ্রামে। বড় মেয়ে ক্লাস টেনে ও ছোট মেয়ে ক্লাস সিক্স এ পড়েন। একমাত্র ছেলে প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন।
বর্তমানে জাকারিয়া চরম অর্থ সংকটে ভুগছেন। চিকিৎসা খরচ বহন করতে গিয়ে সহায় সম্বল হারিয়ে তিনি এখন নিঃস্ব প্রায়। অর্থের অভাবে বিনা চিকিৎসায় তার পঙ্গুত্ব বরণের উপক্রম। স্ত্রী-পরিবার নিয়ে এখন মানবেতর জীবনযাপন করছেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews