1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বুধবার, ১৮ মে ২০২২, ১১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জেলা অনলাইন প্রেসক্লাবের নির্বাচিত নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান ডিইউজে’র নতুন সভাপতি সোহেল হায়দার ও সা.সম্পাদক আকতার হোসেন টঙ্গীবাড়ী বালিগাঁও বাজারে ৩৬ টি দোকান পুড়ে ছাই কোটি টাকার ক্ষতি পবিত্র মাহে রমজানের প্রস্তুতি ও করনীয় লৌহজংয়ে নাশকতার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেফতার ২ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান বর্জন মুক্তিযোদ্ধাদের একাংশের স্বাধীনতা ও জাতীয় দিবসে লৌহজং উপজেলা প্রশাসনের নানা আয়োজন স্বাধীনতা দিবস উপলক্ষে লৌহজংয়ে বিএনপির আলোচনা সভা ও দোয়া আওয়ামী নেতা ও এক কলেজ শিক্ষার্থী দূর্বৃত্তের গুলিতে নিহত বাংলাদেশ ও সৌদি আরবের মাঝে চুক্তি ও সমঝোতা স্মারক সই

সরকারি হলদিয়া স্কুলে ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি যুদ্ধ! অভিভাবক শিক্ষার্থীদের ক্ষোভ ও কান্না

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ১৭৮ বার পঠিত

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার একমাত্র সরকারি মাধ্যমিক বিদ্যালয় হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির ভর্তিতে লটারি অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আব্দুল আউয়াল, মাধ্যমিক কর্মকর্তা দেওয়ান মো. জাহাঙ্গীর, একাডেমিক সুপার ভাইজার সোহেল হায়দার খান এবং প্রধান শিক্ষক ও সদস্যসচিব মো. রফিকুল ইসলাম সকলের সম্মুখে এ লটারি করেন।

জানা যায়, এ বছর ২৭৯ জন শিক্ষার্থী ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য ফরম ক্রয় করেন। এর মধ্যে ১৪২ জন ছাত্র ও ১৪৪ জন ছাত্রী ফরম নেন। এর থেকে ৬০ জন ছাত্র ও ৬০ জন ছাত্রী মোট ১২০ জন শিক্ষার্থীকে লটারির মাধ্যমে ভর্তি করা হয়। এ দিকে মুক্তিযোদ্ধা ও বিদ্যালয়ের কর্মচারী কোঠায় ৩ জনকে ভর্তি নেওয়া হয়। কিন্তু ভর্তির লিমিটেশন থাকায় ভর্তিচ্ছু অনেক মেধাবী শিক্ষার্থীরা ভর্তি হতে পারলেন না। এজন্য অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ ও কষ্ট প্রকাশ করেছেন। অভিভাবক ও  শিক্ষার্থীদের কথা হচ্ছে আমরা যারা স্থানীয় আমরা এই বিদ্যালয়ে চান্স পেলাম না তাহলে আমরা কোথায় পড়াশোনা করবো?? এদিকে এক অভিভাবক বলেন সরকার চাচ্ছে শিক্ষার হার বাড়াতে, যদি শিক্ষায় লিমিটেশন থাকে তাহলে শিক্ষার হার কিভাবে বাড়বে! তাছাড়া কাছাকাছি কোনো মাধ্যমিক বিদ্যালয় নেই আমরা আমাদের সন্তানদের কোথায় ভর্তি করাবো! আমরা কার কাছে অভিযোগ জানাবো! সরকারের প্রতি আকূল আবেদন নিয়মের পরিবর্তন আনেন না হলে আমাদের সন্তানদের পড়াতে বেগ পেতে হবে।

এসময় উপস্থিত ছিলেন বিক্রমপুর প্রেস ক্লাবের সভাপতি মো. মাসুদ খান, লৌহজং প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলু ও সাধারণ সম্পাদক মো. মানিক মিয়া,অন্যান্য সাংবাদিক সহ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews