1. admin@newsbayanno24.com : admin :
  2. mdrockykhan1996@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জেলা অনলাইন প্রেসক্লাবের নির্বাচিত নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান ডিইউজে’র নতুন সভাপতি সোহেল হায়দার ও সা.সম্পাদক আকতার হোসেন টঙ্গীবাড়ী বালিগাঁও বাজারে ৩৬ টি দোকান পুড়ে ছাই কোটি টাকার ক্ষতি পবিত্র মাহে রমজানের প্রস্তুতি ও করনীয় লৌহজংয়ে নাশকতার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেফতার ২ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান বর্জন মুক্তিযোদ্ধাদের একাংশের স্বাধীনতা ও জাতীয় দিবসে লৌহজং উপজেলা প্রশাসনের নানা আয়োজন স্বাধীনতা দিবস উপলক্ষে লৌহজংয়ে বিএনপির আলোচনা সভা ও দোয়া আওয়ামী নেতা ও এক কলেজ শিক্ষার্থী দূর্বৃত্তের গুলিতে নিহত বাংলাদেশ ও সৌদি আরবের মাঝে চুক্তি ও সমঝোতা স্মারক সই

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু অধ্যাপক সনৎ কুমার সাহার যোগদান

নিউজ বায়ান্ন ২৪
  • আপডেট সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৯৮ বার পঠিত

নোমান ইমতিয়াজ,রাবি প্রতিনিধি-রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রথম ‘বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক’ হিসেবে যােগদান করেছেন অধ্যাপক সনৎ কুমার সাহা। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদশ স্টাডিজ (আইবিএস)-এ তিনি যােগদান করেন।
এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গােলাম সাব্বির সাত্তার তার শুভেছা বক্তব্যে বলেন, অধ্যাপক সনৎ কুমার সাহার মতা একজন কতবিদ্যা শিক্ষক ও বিশিষ্ট চিকিৎসক বঙ্গবন্ধু অধ্যাপক হিসেবে নিয়ােগ দিতে পেরে রাজশাহী বিশ্ববিদ্যালয় গর্বিত। তার প্রতিভাদীপ্ত শিক্ষা ও গবষণামূলক কর্মকাণ্ডের মাধ্যমে তিনি এই বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিবৃত্তিক পরিমন্ডলকে সমৃদ্ধ করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
যােগদানের পর অধ্যাপক সনৎ কুমার সাহা অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় আজ আমাকে যে সম্মান দিল তা পূরণ করতে আমি সাধ্যমত চেষ্টা করবো। কর্মজীবনের শুরু থক শেষ পর্যন্ত আমি এই বিশ্ববিদ্যালয় ছাড়া অন্য কােথাও স্থায়ীভাবে কাজ করিনি। এ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমার যে যোগাযোগ তা আমার জীবনের সাথে ওতোপ্রতোভাবে জড়িত। আশা করি জীবনের শেষ সময়েও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাথে আমার এ যোগাযোগটা অক্ষুণ্ণ থাকবে। তিনি  রাবির প্রথম বঙ্গবন্ধু অধ্যাপক হিসেবে নিয়ােগ পাওয়ায় উপাচার্যসহ মনানয়ন কমিটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান।
প্রসঙ্গত, প্রফেসর সনৎ কুমার সাহা রাজশাহী বিশ্ববিদ্যালয়র প্রথম বঙ্গবন্ধু অধ্যাপক। একটি নির্বাচনী বাের্ডের মাধ্যমে মনােনয়নের পর গত ডিসেম্বর ৯ তারিখে অনুষ্ঠিত আইবিএস বাের্ড অব গভর্নরস সভার সুপারিশক্রমে ১১ ডিসেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫০৯তম সভায় তাঁর নিয়ােগ অনুমােদন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়র উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মাে. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মাে. সুলতান-উল-ইসলাম, ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মােহাম্মদ নাজিমুল হক, রেজিস্ট্রার অধ্যাপক মাে. আবদুস সালাম, ইনস্টিটিউটের শিক্ষক, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালকসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্তিত ছিলেন।

  1. নামান ইমতিয়াজ

    রাবি প্রতিনিধি- ০১৯৮০৫৬১১৮৬

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ নিউজ বায়ান্ন ২৪
Theme Customized BY LatestNews