1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝিনাইদহে দুঃস্থ ও অসহায় ব্যক্তিবর্গের মাঝে উপকরণ বিতরণ কালীগঞ্জে খাদ্য অপচয় রোধে সেমিনার ঝিনাইদহে এমপি হত্যাকান্ডে শিক্ষক শিক্ষার্থীদের বিচারের দাবীতে বিদ্যালয় গেটে মানববন্ধন মৌলভীবাজারে সাবেক মহিলা কমিশনারের বাসা থেকে গাড়িচালকের মৃতদেহ উদ্ধার ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন নোয়াখালীতে সংখ্যালঘু পরিবারকে হয়রানির অভিযোগ সিলেট ওসমানী হাসপাতালে বন্যার পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতী শ্যামনগরে কিশোরীদের মাঝে ডিগনিটি কিট বিতরণ সিলেট বন্যায় ৯ টি উপজেলা প্লাবিত, এরমধ্যেই উপজেলা নির্বাচন কাল সিলেটের সুরমা নদীর ৮টি পয়েন্টে বিপদসীমার উপরে বন্যার পানি প্রবাহিত

৪দিন ধরে পানি শূন্য বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

জাহিদ শিকদার বাউফল (পটুয়াখালী) সংবাদদাতা
  • প্রকাশের সময় : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩
  • ১২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ দিন ধরে পানি শূন্য । ৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে পানি না থাকার কারণে এতে রোগীসহ চিকিৎসক ও কর্মকর্তা কর্মচারীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে ওয়াশব্লক থেকে প্রকট দুর্গন্ধ ছড়াচ্ছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রোগী ও স্বজনরা।
হাসপাতাল সূত্র জানায়, গত সোমবার (০৭আগস্ট) হঠাৎ করেই বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পানির পাম্পের যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এরপর থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে রোগীসহ চিকিৎসক ও কর্মকর্তা কর্মচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। পানি না থাকায় ওয়াশব্লক থেকে প্রচন্ড দুর্গন্ধ ছড়াচ্ছে। চিকিৎসাধীন ও বর্হিবিভাগের রোগীরা ওয়াশব্লক ব্যবহার করতে পারছেন না।
আয়শা বেগম নামের এক রোগীর স্বজন বলেন, আমার স্বামী ডেঙ্গু জ্বরে আক্রান্ত  হয়ে ভর্তি হয়েছেন। খাবার পানি বাইরে থেকে সংগ্রহ করলেও সমস্যা হল ওয়াশরুম নিয়ে। হাসপাতালে পানি না থাকায়  প্রসাব-পায়খানার গন্ধে থাকা যাচ্ছে না। পানির অভাবে একটি ওযাশরুমও ব্যবহার করা যাচ্ছে না।
রহিমা বেগম নামের অপর এক রোগী বলেন, পানির পাম্প মেরামতের জন্য এখন পর্যন্ত কতৃপক্ষ কোনো পদক্ষেপ নেননি।
নাম প্রকাশ না করার শর্তে এক চিকিৎসক বলেন, কেবল ইনডোর কিংবা আউটডোরেই নয়। আবাসিক ভবনগুলোতে পানি না থাকায় পরিবার নিয়ে  মহাদুর্ভোগে পড়েছেন চিকিৎসক ও সেবিকারা। পানির অভাবে বাসা ছেড়ে যাওয়ার উপক্রম হয়েছে। বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের পাম্প অপারেটর অলিউল্লাহ বলেন, ৪ দিন পরে পাম্প মেরামতের কাজ শুরু হয়েছে। কাজ শেষ হলেই পানি সরবরাহ স্বাভবিক হবে।
এ বিষয়ে জানার জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহাকে মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।
এদিকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রোগীদের এ দুরবস্থার কথা জানতে পেরে বাউফল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ জিয়াউল হক জুয়েল হাসপাতালে ভর্তি রোগীদের মাঝে বোতলজাত পানি বিতরণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১-২০২৪ © নিউজ বায়ান্ন ২৪ © গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত ও পরীক্ষামূলক অনলাইনে সংবাদ প্রকাশ করা হচ্ছে।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park