1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফলে ভুয়া চিকিৎসক গ্রেপ্তার, ক্লিনিক সিলগালা ঘরের কাজে ব্যস্ত মা প্রাণ গেল শিশুর বাউফল উপজেলা ফিশারিজ কো-ম্যানেজমেন্ট কমিটির ত্রৈমাসিক সভা ঝিনাইদহে রমযানে নিত্যপণ্য মুল্য নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত কোটচাঁদপুরে ট্রেনের ধাক্কায় স্কুলছাত্র নিহত ঝিনাইদহে গৃহবধূ মঞ্জুরী’র মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে মানববন্ধন পত্নীতলায় জাতীয় স্থানীয় সরকার ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট! বিপাকে এসএসসি পরিক্ষার্থীরা ভাসানচরে বিস্ফোরণ : আরও এক শিশুর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে-৪ মৌলভীবাজারের পুলিশের বিশেষ অভিযানে আন্তজেলা ছিনতাই চক্রের ৪ সক্রিয় সদস্য গ্রেফতার

হরিণাকুন্ডুতে গ্রাম বাংলার ঐহিত্যবাহি লাঠিখেলা অনুষ্ঠিত

বসির আহাম্মেদ ঝিনাইদহ সংবাদদাতা
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ১৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

বৃহস্পতিবার (০২-১১-২০২৩ইং) হেমন্তের পড়ন্ত বিকেলে ঝিনাইদহের হরিণাকুন্ডুর সাবেক বিন্নি গ্রামের জিন্দার মোড়ে অনুষ্ঠিত হয়ে গেল গ্রাম বাংলার আবহমান সংস্কৃতির অংশ ঐতিহ্যবাহী লাঠিখেলা। বাদ্যের তালে তালে লাঠিয়ালদের ছন্দ আর আনন্দে মেতে ওঠেন শত শত দর্শক। যা দেখতে বিভিন্ন এলাকা থেকে ছুটে আসেন বিনোদনপ্রেমী মানুষ। এই খেলাকে কেন্দ্র করে এলাকা জুড়ে ছিল উৎসবের আমেজ।
বাদ্যের তালে তালে চলে খেলোয়াড়দের নান্দনিক কসরত আর অসাধারণ ক্রীড়া নৈপূণ্য। এর পরই শুরু হয় মূল আকর্ষণ। দুই জন লাঠিয়াল শব্দের তালে তালে ঝাঁপিয়ে পড়ছেন একে অন্যের ওপর। লাঠির আঘাতের মাধ্যমে একে অপরকে পরাস্থ করতে প্রাণপন চেষ্টা করে তারা।

বৃহস্পতিবার বিকালে এমন দৃশ্য দেখে আনন্দে উচ্ছ্বসিত হয়ে পড়েন গ্রামবাসী ও দূর-দূরান্ত থেকে ছুটে আসা দর্শনার্থীরা। গ্রামের মানুষের মধ্যে একটু আনন্দ দিতে ও  গ্রামীণ ঐহিত্য ধরে রাখতেই এই খেলার আয়োজন করেন হরিণাকুন্ডুর চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন।

দীর্ঘদিন পর এমন আয়োজন দেখে খুশি দর্শকরা। আর দর্শকদের আনন্দ দেওয়ার মধ্যে নিজেদের আনন্দ খোজেন লাঠিয়ালরা।
দিনভর লাঠিখেলায় ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু, শৈলকুপা ও পার্শবর্তী কুষ্টিয়া সদর উপজেলা থেকে অন্তত ৪০ জন লাঠিয়াল এ খেলায় অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park