1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফলে ভুয়া চিকিৎসক গ্রেপ্তার, ক্লিনিক সিলগালা ঘরের কাজে ব্যস্ত মা প্রাণ গেল শিশুর বাউফল উপজেলা ফিশারিজ কো-ম্যানেজমেন্ট কমিটির ত্রৈমাসিক সভা ঝিনাইদহে রমযানে নিত্যপণ্য মুল্য নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত কোটচাঁদপুরে ট্রেনের ধাক্কায় স্কুলছাত্র নিহত ঝিনাইদহে গৃহবধূ মঞ্জুরী’র মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে মানববন্ধন পত্নীতলায় জাতীয় স্থানীয় সরকার ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট! বিপাকে এসএসসি পরিক্ষার্থীরা ভাসানচরে বিস্ফোরণ : আরও এক শিশুর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে-৪ মৌলভীবাজারের পুলিশের বিশেষ অভিযানে আন্তজেলা ছিনতাই চক্রের ৪ সক্রিয় সদস্য গ্রেফতার

যমুনা সার কারখানায় দরপত্র ছিনতাইয়ের অভিযোগ

রাইসুল ইসলাম খোকন, সরিষাবাড়ি (জামালপুর) সংবাদদাতা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
জামালপুরের সরিষাবাড়ী এশিয়ার দ্বিতীয় বৃহত্তম যমুনা সার কারখানা কোম্পানী লিমিটেড এর দরপত্রে অংশ গ্রহনে বাধা ও দরপত্র ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গত সোমবার তারাকান্দিতে অবস্থিত যমুনা সারকারখানা কোম্পানী লিমিটেড এর প্রশাসনিক ভবনের বারান্দায় এ ঘটনা ঘটে।
জেএফসিএল সুত্রে জানা গেছে, যমুনা সারকারখানা কোম্পানী লিমিটেড এর উৎপাদিত ৩ লক্ষ মে: টন ইউরিয়া সারের ৫০ কেজি ওজনের সারের বস্তা লোডিং ও হ্যান্ডলিং কাজের টেন্ডারে (দরপত্র) আহব্বান করেন সারকারখানার ব্যবস্থাপক (বাণিজ্যক) মো: আরিফুজ্জামান। সার কারখানার আহব্বানকৃত দরপত্রে অংশ গ্রহনের জন্য বীর মুক্তিযোদ্ধা বেলাল হোসেন এর ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মাজেদা ট্রেডার্স এর ম্যানেজার বিধান দরপত্র জমা দেয়ার জন্য সারকারখানার প্রশাসনিক ভবনে যান। এ সময় সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস্য মঈনুল ইসলাম ও তার অনুসারীরা ১টি সিডিউল পেপার ছিনতাই করে নিয়ে যায়। এ দিকে তারাকান্দি যমুনা সারকারখানা এলাকায় মেসার্স বি হোসেন এন্টার প্রাইজ এর অফিস কক্ষে ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার রইছ উদ্দিন সার কারখানায় দরপত্র জমা দেয়ার যাওয়ার জন্য অফিস কক্ষের দরজার সামনে এলে মঈনুল ইসলাম এর নেতৃত্বে মোর্শেদ, শামীম সহ তার সহযোগীরা ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক দরপত্রটি নিয়ে নেয় তারা। এ নিয়ে মেসার্স বি হোসেন এন্টার প্রাইজ এর প্রেপাইটার পোগলদিঘা ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আলরাফুল আলম মানিক চাপা ক্ষোভ নিয়ে অভিযোগ করে বলেন, আমাদের দুটি প্রতিষ্ঠানের ২টি সিডিউল জমা বাধাদানের একপর্যায়ে সিডিউল ২টি নিয়ে গেছে। তিনি সিডিউল ছিনতাইকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহন সহ টেন্ডার স্থগিত ও পুনরায় দরপত্র সিডিউল সরবরাহ করার দাবী জানান।
এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানটির মালিক আশরাফুল ইসলাম মানিক ঘটনার সত্যতা স্বীকার বলেন, সারকারখানার দরপত্রে অংশ গ্রহনের জন্য জমা দিতে যাওয়া সিডিউল ছিনতাই ঘটনায় যমুনা সারকারখানা কোম্পানী লিমিটেড এর কর্তপক্ষের কাছে অভিযোগ দিলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন ।
এ ব্যাপারে অভিযুক্ত সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস্য মঈনুল ইসলাম তিনি ঘটনার বিষয়ে অস্বীকৃতি জানিয়ে বলেন কোন দরপত্র ছিনতাই করা হয়নি বলে জানান তিনি।
সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান জানান, ভুক্তভোগী ঠিকাদার প্রতিষ্ঠানের কেউই টেন্ডার ছিনতাইয়ের ঘটনায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে যমুনা সারকারখানার মহা ব্যাবস্থাপক (প্রশাসন) দেলোয়ার হোসেন বলেন, সিডিউল ছিনতাই ঘটনায় আমাদের কাছে কোন অভিযোগ করেননি। ঠিকাদার প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিযোগ পেলে টেন্ডার স্থগিত ও পুনরায় দরপত্র সিডিউল সরবরাহ করার বিষয়ে উধর্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park