1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝিনাইদহে দুঃস্থ ও অসহায় ব্যক্তিবর্গের মাঝে উপকরণ বিতরণ কালীগঞ্জে খাদ্য অপচয় রোধে সেমিনার ঝিনাইদহে এমপি হত্যাকান্ডে শিক্ষক শিক্ষার্থীদের বিচারের দাবীতে বিদ্যালয় গেটে মানববন্ধন মৌলভীবাজারে সাবেক মহিলা কমিশনারের বাসা থেকে গাড়িচালকের মৃতদেহ উদ্ধার ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন নোয়াখালীতে সংখ্যালঘু পরিবারকে হয়রানির অভিযোগ সিলেট ওসমানী হাসপাতালে বন্যার পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতী শ্যামনগরে কিশোরীদের মাঝে ডিগনিটি কিট বিতরণ সিলেট বন্যায় ৯ টি উপজেলা প্লাবিত, এরমধ্যেই উপজেলা নির্বাচন কাল সিলেটের সুরমা নদীর ৮টি পয়েন্টে বিপদসীমার উপরে বন্যার পানি প্রবাহিত

মৌলভীবাজারে ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দূর্বৃত্তরা

মো. জালাল উদ্দিন মৌলভীবাজার সংবাদদাতা
  • প্রকাশের সময় : শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪
  • ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের শহরতলী সাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দূর্বৃত্তরা।  শুক্রবার (০৫ জানুয়ারি ২০২৪ইং), রাত ৮টার সময় এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওই বিদ্যালয়টি মৌলভীবাজার-৩ আসনের একটি ভোটকেন্দ্র।
সাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল গফফার বাবলু ও সহকারী শিক্ষক গোপন চক্রবর্তী জানান, আনুমানিক রাত ৮টার সময় দুটি মোটরসাইকেলে চার ব্যক্তি এসে একটি প্লাস্টিকের বোতল থেকে দাহ্যপদার্থ ঢেলে বিদ্যালয়ে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। আগুন দেখে এলাকার লোকজন ছুটে এসে নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে বিদ্যালয়ের তিনটি কক্ষের সামনের দরজা পুড়ে যায়। ভোটকেন্দ্রটিতে কোনও পাহারাদার না থাকায় অরক্ষিত ছিল। খবর পেয়ে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার নাসরিন চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।
মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল) মোঃ আজমল হোসেন বলেন, স্থানীয়দের ভাষ্যমতে চারজন দুর্বৃত্ত একটি প্লাস্টিকের বোতল থেকে দাহ্যপদার্থ ঢেলে কেন্দ্রটিতে অগ্নিসংযোগ করে পালিয়ে গেছে। ওই বিদ্যালয়ে রাতে কোনও পাহারা ছিল না, ফলে এমন ঘটনা ঘটেছে। এছাড়া অন্যান্য ভোটকেন্দ্রে পাহারা জোরদার করা হয়েছে।
জেলা প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, মৌলভীবাজারের চারটি সংসদীয় আসনে আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবের চারটি টহল টিম, সেনাবাহিনীর ৫৭৫ সদস্য, ২০ প্লাটুন বিজিবি, আনসার ব্যাটালিয়নের আট টিম, ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আট জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির চার জন সদস্য নিয়োজিত রয়েছেন। জেলার ৬৭ ইউনিয়ন ও পাঁচ পৌরসভায় ভোটার রয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ৫৩৫ জন। এর মধ্যে পুরুষ সাত লাখ ৬৯ হাজার ৯৪৩ ও নারী সাত লাখ ৪৬ হাজার ৬৪৮ এবং ট্রান্সজেন্ডারের পাঁচ জন। মোট ভোটকেন্দ্র ৫৪৯টি ও স্থায়ী-অস্থায়ী মিলিয়ে বুথ থাকবে তিন হাজার ৩০৫টি।
মৌলভীবাজার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল বলেন,‌ ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে। সেখানে কেরোসিনের অস্তিত্ব রয়েছে। কেরোসিন ব্যবহার করে কে বা কারা আগুন লাগিয়ে দিয়েছে তা তদন্ত চলছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১-২০২৪ © নিউজ বায়ান্ন ২৪ © গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত ও পরীক্ষামূলক অনলাইনে সংবাদ প্রকাশ করা হচ্ছে।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park