1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝিনাইদহে দুঃস্থ ও অসহায় ব্যক্তিবর্গের মাঝে উপকরণ বিতরণ কালীগঞ্জে খাদ্য অপচয় রোধে সেমিনার ঝিনাইদহে এমপি হত্যাকান্ডে শিক্ষক শিক্ষার্থীদের বিচারের দাবীতে বিদ্যালয় গেটে মানববন্ধন মৌলভীবাজারে সাবেক মহিলা কমিশনারের বাসা থেকে গাড়িচালকের মৃতদেহ উদ্ধার ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন নোয়াখালীতে সংখ্যালঘু পরিবারকে হয়রানির অভিযোগ সিলেট ওসমানী হাসপাতালে বন্যার পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতী শ্যামনগরে কিশোরীদের মাঝে ডিগনিটি কিট বিতরণ সিলেট বন্যায় ৯ টি উপজেলা প্লাবিত, এরমধ্যেই উপজেলা নির্বাচন কাল সিলেটের সুরমা নদীর ৮টি পয়েন্টে বিপদসীমার উপরে বন্যার পানি প্রবাহিত

মুন্সীগঞ্জে ডাক্তারের ডিগ্রি ছাড়াই রোগী দেখার অভিযোগ

জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ
  • প্রকাশের সময় : বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৩৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে

কোন মেডিকেল কলেজে পড়াশোনা করেনি। নেই বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)’র রেজিস্ট্রেশন। অথচ তিনি একজন চক্ষুর উপর বিশেষ ট্রেনিং প্রাপ্ত ডাক্তার। লিখছেন সব রোগের চিকিৎসার ব্যবস্থাপত্র। তিনি টঙ্গীবাড়ী উপজেলার বালিগাঁও বাজারে কলমা রাস্তার মোড়ের পূর্বপাশে দোকান ভাড়া নিয়ে চেম্বার বানিয়ে বসেন এ কথিত চিকিৎসক। নাম চিকিৎসকঃ এস এম হেদায়েতুল ইসলাম (লাভলু)। সকলে লাভলু ডাক্তার নামে চিনে।

এদিকে ব্যবহার করছেন ভূয়া রেজিস্ট্রেশন। বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)’র ওয়েবসাইডে গিয়ে তার কার্ডে ব্যবহার করা রেজিস্ট্রেশন নাম্বার খুজে পাওয়া যায়নি। পড়াশোনা করেনি কোন মেডিকেল কলেজেও। তার পরে তিনি নামের আগে ব্যবহার করছে চিকিৎসক পদবী।

সরেজমিনে উপজেলার বালিগাঁও বাজারে কলমা রাস্তার মোড়ে কথিত চিকিৎসক এসএম হেদায়েতুল ইসলাম (লাভলু)’র চেম্বারে গিয়ে দেখা যায়, অন্ধকার ছোট্ট একটি রুমে ডাক্তার লাভলু ও তার সহকারি বসে সকল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রোগিদের চিকিৎসা সেবা দিচ্ছেন। রোগিদের কাছ থেকে নিচ্ছে ৩ শত টাকা। কারো কাছে আরো বেশি। (বিএমডিসি)’র আইন অমান্য করে লিখছেন সব ধরনের রোগের চিকিৎসার ব্যবস্থাপত্র। ঔষধ কিনার পর রোগিদের কাছ থেকে রেখে দিচ্ছেন চিকিৎসার ব্যবস্থাপত্র।

এছাড়াও তিনি মৌখিক চুক্তির মাধ্যমে রোগিদের কাছে বড় অংকের টাকা নিয়ে চিকিৎসা দেন। ১৫ দিন অথবা ১ মাসে রোগ সারাবে বলে। গ্রামের মানুষের অসহায় ও অজ্ঞতাকে কাছে লাগিয়ে কথিত ডাক্তার প্রতি মাসে হাতিয়ে নিচ্ছে কয়েক লক্ষ টাকা।

জানাযায়, চক্ষুর মতো গুরুত্বপূর্ণ একটি অঙ্গের সার্জারিও করছেন তার ছোট্র অন্ধকার চেম্বারে। বিদ্যুৎ না থাকলে মোবাইলের আলোয়ও সার্জারি করা হয় এখানে।

তার ভিজিটিং কার্ডে লেখা আছে চিকিৎসকঃ এস এম হেদায়েতুল ইসলাম (লাভলু)। তিনি বিশেষ ট্রেনিং প্রাপ্ত কলিকাতা, চক্ষু হাসপাতাল পাহাড়তলী, চট্রগ্রাম থেকে প্রশিক্ষন নিয়েছেন। রেজিঃ নং- ৩৬৮০৪, জি.আর.এম.পি রেজিঃ নং- ৩৪৬০(২৪৯)। অথচ তিনি নাক, কান-গলা, যৌন, চক্ষু, হাপানী চর্মরোর কঠিন ও জটিল রোগ সহ সকল রোগের চিকিৎসা দিচ্ছেন। এছাড়াও লিখছে প্রসূতি মায়ের চিকিৎসা ব্যবস্থাপত্র। যা সম্পুর্ণ বে-আইনি এবং দন্ডনীয় অপরাধ।

জানাযায়, পূর্ববর্তী সময়ে টঙ্গীবাড়ী উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে হেদায়েতুল ইসলাম লাভলুকে ৬ মাসের কারাদন্ড দিয়েছিলেন। কারাদন্ড শেষ করে এসে পুনরায় চিকিৎসা দেয়া শুরু করাতে ২০২০ সালেও ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫২ ধারায় হেদায়েতুল ইসলাম লাভলু নামে এই ভুয়া ডাক্তারকে ত্রিশ হাজার টাকা জরিমানা করেছিল ভ্রাম্যমাণ আদালত এবং তাকে চেম্বার না করারও নির্দেশনা প্রদান করা হয়েছিল। কিন্তু উপজেলা প্রশাসনের নির্দেশনাকে বৃদ্ধাঙুলি দেখিয়ে বালিগাঁও বাজারের কলমা রাস্তার মোড়ের পূর্বপাশে দোকান ভাড়া নিয়ে দেদারসে প্রেসক্রাইভ/স্লিপ করেই চলেছে এবং সাধারন মানুষের সাথে প্রতারণা করে আসছেন এই ভুয়া চিকিৎসক।

এবিষয়ে সরেজমিনে গিয়ে ডাক্তার পরিচয়দানকারী হেদায়েতুল ইসলাম লাভলুকে ডাক্তার লেখার সমস্ত কাগজপত্র আছে আপনার, জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, হ্যা ডাক্তার লেখার কাগজপত্র আছে আমার। কিন্তু আমার কোনো কাগজপত্রেই এখন আর ডাক্তার লেখা নাই। আমি চিকিৎসক। আমার কোনো সমস্যা নাই ইনশাআল্লাহ্।

এবিষয়ে টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসলাম হোসাইন বলেন, এবিষয়ে দ্রুতই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১-২০২৪ © নিউজ বায়ান্ন ২৪ © গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত ও পরীক্ষামূলক অনলাইনে সংবাদ প্রকাশ করা হচ্ছে।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park