1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

মুন্সীগঞ্জের ডহরী-তালতলা খালে বাল্কহেড বন্ধে ২৪ ঘণ্টাই পাহারা থাকবে

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

মুন্সীগঞ্জের ডহরী-তালতলা খালে বাল্কহেড চলাচল বন্ধে ২৪ ঘণ্টাই পাহারা থাকবে। খালে তৈরি করা হবে ব্যারিকেড।  মঙ্গলবার (২৯-০৮-২০২৩)দুপুরে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউএনও মো. আবদুল আউয়ালের সভাপতিত্বে এ সময় নৌ-পুলিশের নারায়ণগঞ্জ জোনের মিনা মাহমুদা, বিআইডব্লিউটিএর উপপরিচালক কায়সারুল ইসলাম ও বাবু লাল বৈদ্য, মুন্সীগঞ্জের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শঙ্কর চক্রবর্তী, কলমা ইউপি চেয়ারম্যান আবদুল মোতালেব শেখ ও গাওদিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ফকির উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে ইউএনও আবদুল আউয়াল জানান, গত বছর বর্ষা মৌসুমে ডহরী-তালতলা খালে বাল্কহেড চলাচল বন্ধে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করা হয়। সে সময় এ কাজে স্থানীয় জনপ্রতিধিরা সহযোগিতা করে। বেশ কিছু বাল্কহেডকে জরিমানা করা হয়। এরপরও রাতের আঁধারে বাল্কহেড চালকেরা ব্যারিকেড ভেঙে চলাচলের চেষ্টা করে।
চলতি মাসের ৫ তারিখ রাতে উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের রসকাঠি এলাকায় একটি বাল্কহেড পিকনিকের একটি ট্রলারকে ধাক্কা দেয়। এতে ট্রলারটি সাথে সাথে ডুবে যায়। এ দুর্ঘটনায় ৪৬ জন যাত্রীর মধ্যে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের নির্দেশে গতকাল মঙ্গলবার এ বৈঠক হয়েছে উল্লেখ করে ইউএনও আবদুল আউয়াল বলেন, এখন থেকে ডহরী-তালতলা খালে অবৈধ বাল্কহেড চলাচল বন্ধে পুলিশ, নৌপুলিশ, কোস্টগার্ড, স্থানীয় জনপ্রতিনিধি ও বিআইডব্লিউটিএর কর্মীরা যৌথভাবে কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park