1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

মাদকমুক্ত সমাজ গঠনে তরুণ প্রজন্মকে শেখ কামালের আদর্শ লালন করতে হবে- অধ্যক্ষ আবু আহমেদ

মাহমুদুল হাসান শাওন সাতক্ষীরা সংবাদদাতা
  • প্রকাশের সময় : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
শ্রদ্ধা ও ভালোবাসায় বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক দেশের আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের পথিকৃত বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল’র ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বহুমাত্রিক প্রতিভার অধিকারী বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের আদর্শ অন্তরে লালন করে তরুণ প্রজন্মক স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক হতে হবে। দেশ ও সমাজ ভাবনায় শেখ কামাল মাত্র ২৬ বছরের জীবনে আমাদের বাঙালী সংস্কৃতি ও ক্রীড়াক্ষেত্রের এক বিরল প্রতিভার স্বাক্ষর রেখেছেন। বর্তমান প্রজন্ম শেখ কামালের আদর্শে অনুপ্রাণিত হলে দেশের উন্নয়ন অগ্রযাত্রা শেখ হাসিনার নেতৃত্বে ত্বরান্বিত হবে।
শনিবার সন্ধ্যায় যুবলীগের অস্থায়ী কার্যালয়ে আধুনিক ক্রীড়াঙ্গনের অন্যতম পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে সাতক্ষীরা সদর উপজেলা যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ এসব কথা বলেন।
উল্লেখ্য, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ১৯৪৯ সালের এই দিনে তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। বহুমাত্রিক প্রতিভার অধিকারী শহীদ শেখ কামাল শাহীন স্কুল  থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগ থেকে বি এ (অনার্স) পাস করেন। বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি অঙ্গনের শিার অন্যতম উৎসবমুখর ‘ছায়ানট’-এর সেতার বাদন বিভাগের ছাত্র ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নির্মম ঘটনায় মাত্র ২৬ বছর বয়সে শাহাদাতবরণ করেন ক্যাপ্টেন শেখ কামাল।
সাতক্ষীরা সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি যুবনেতা জাহিদ হোসেন বাপ্পীর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগ সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক আব্দুল্লাহ সরদার, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সাংবাদিক মেহেদী আলী সুজয়, জেলা তাঁতী লীগের সিনিয়র সহ সভাপতি মিলন রায়, সাতক্ষীরা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদ হাসান প্রমুখ।
এসময় অন্যান্য বক্তারা বলেন, বাঙালির অধিকার আদায়ের সংগ্রামে পিতার ধারাবাহিক আপসহীন সংগ্রামে ছাত্রলীগের কর্মী ও সংগঠক হিসেবে তিনি ৬ দফা, ১১ দফা আন্দোলন এবং ’৬৯-এর গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে বাঙালির ইতিহাসের সবচেয়ে কলঙ্কিত ও বর্বরোচিত হত্যাকান্ডের শিকার হয়ে বঙ্গবন্ধু সপরিবারে নিহত না হলে বাংলাদেশ পেত বহুমুখী প্রতিভার অধিকারী এই সংগঠক ও নেতাকে।
বক্তারা আরো বলেন, খেলাধুলা, সংস্কৃতিচর্চায় শেখ কামালের আগ্রহ ও কর্মকান্ডের ব্যাপকতা তার প্রতিভা ও মননের এক বিশাল দিককে উন্মোচিত করে। অভিনয়, সংগীত চর্চা, বিতর্ক, উপস্থিত বক্তৃতাসহ সব ক্ষেত্রে তিনি মেধার স্বাক্ষর রেখেছেন। তিনি খেলাধুলার প্রসারে দেশের অন্যতম শক্তিশালী ও জনপ্রিয় কাব আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন।
আলোচনা সভা ও দোয়ানুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সিটি কলেজ ছাত্র লীগের সাধারণ সম্পাদক তানভীর হোসাইন জুয়েল, যুবলীগ নেতা রেজাউল ইসলাম রেজা, সাতক্ষীরা সরকারী কলেজের মুক্তিযোদ্ধা হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সাতক্ষীরা পৌর ৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দীন সুজন, যুবনেতা নুর ইসলাম নুরু, ইউনুছ আলী, শেখ আবু সুরাজ পিন্টুসহ জেলা যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। সবশেষে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করেন দোয়া মোনাজাত পরিচালনা করেন সাতক্ষীরা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদ হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park