1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

পবিত্র হজ্জ করতে বাইসাইকেল নিয়ে রওনা মেকার আইয়ুব আলীর

নিউজ বায়ান্ন ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪
  • ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

পবিত্র হজ্জ পালনে মনের ইচ্ছে পুরুণে বাইসাইকেল চালিয়ে কাবা প্রাঙ্গণ ও রাসূল সা:-এর রওজায় হাজিরা দেবেন আইয়ুব আলী।প্লেন ভাড়া কর হজ্জ পালনের আর্থিকভাবে সামর্থ্য নেই তার। অগত্যে সাইকেল চালিয়েই পবিত্র ভূমিতে গিয়ে হজ্জ করতে যাচ্ছেন সাইকেল মেকার আইয়ুব আলী আকন্দ (৬৫)।

বুধবার (১০ জানুয়ারি) সকালে নিজ গ্রাম থেকে পবিত্র মক্কার উদ্যেশ্যে বাইসাইকেল নিয়ে যাত্রা করেছেন তিনি। আগামী ছয় মাসের মধ্যে তিনি পবিত্র ভূমিতে পৌঁছে যাবেন বলে আশা করছেন ।

সাইকেল মেকার আইয়ুব আলীর বাড়ি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ইউনিয়নের ফারাজীপাড়া গ্রামে। বাড়িতে স্ত্রী, তিন কন্যা ও চার ছেলেকে রেখে পূণ্যময় এ যাত্রা শুরু করেছেন তিনি।

যাত্রাপথের দরকারি জিনিসপত্রসহ তিনি সাথে নিয়ে গেছেন প্রয়োজনীয় টাকা ও খাবার। আইয়ুব আলী জানান, হজ্জ পালন করা তার স্বপ্ন। টাকা পয়সা না থাকায় উড়োজাহাজে হজ্জ যাওয়া তার পক্ষে সম্ভব নয়। তাই স্বপ্ন পূরণে সাইকেল নিয়েই মহৎ এ যাত্রার শুরু।

তিনি আরো জানান, ভারত সীমান্ত পেরিয়ে পাকিস্তান, আফগানিস্তান, ইরান হয়ে মক্কায় পৌঁছতে সময় লাগবে মোট ৬ মাস। এতে প্রতিদিন অন্তত ৬০ থেকে ৮০ কিলোমিটার পথ সাইকেল চালাতে হবে তাকে। আর রাত্রিযাপন করবেন মসজিদে।
সাইকেল চালিয়ে হজ্জ করার জন্য এ সংক্রান্ত অফিস আদেশ সহ ভিসা পাসপোর্ট নিয়ে বাড়ি থেকে মক্কার উদ্দেশে রওনা হয়েছেন তিনি। বাকিটা তিনি আল্লাহর উপর ভরসা করে এগিয়ে যাবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park