1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

ঢাকায় মার্কিন দূতাবাসের তিন দিনের টেকক্যাম্প কর্মশালার উদ্বোধন

নিউজ বায়ান্ন ২৪ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঢাকায় মার্কিন দূতাবাস একটি তিন দিনের টেকক্যাম্প কর্মশালা (ফেব্রুয়ারি 6-8, 2024) উদ্বোধন করেছে যার লক্ষ্য ৫০ জন উচ্চাকাঙ্ক্ষী সাংবাদিককে ভুল তথ্যের বিরুদ্ধে লড়াই, সত্যতা যাচাই এবং কৃত্রিম বুদ্ধিমত্তার (AI) সর্বোত্তম অনুশীলনগুলি শেখার ক্ষমতা দেওয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে যোগদেন, মার্কিন দূতাবাসের পাবলিক ডিপ্লোম্যাসি কাউন্সেলর স্টিফেন ইবেলি।  এসময় তিনি বলেন, “প্রতিদিন, আমরা এত বেশি তথ্য প্রকাশ করি যে আমরা খুব কমই ট্র্যাক করতে পারি। প্রায়ই, আমরা তথ্য এবং সত্যের সাথে গুজব মিশ্রিত করি। বিভ্রান্ত হওয়া সত্যিই সহজ। এই চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য, আমাদের নিজেদেরকে সমালোচনামূলক চিন্তাভাবনা এবং সনাক্ত করার জন্য সঠিক সরঞ্জামগুলির সাথে সজ্জিত করতে হবে।”

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সেন্টার (GYLC) Inc.-এর সাথে অংশীদারিত্বে ইউ.এস. ডিপার্টমেন্ট অফ স্টেটের শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক ব্যুরো (ECA) দ্বারা সংগঠিত, TechCamp প্রযুক্তিগত উদ্ভাবনকে উৎসাহিত করে এবং বাস্তবসম্মত সমাধানের মাধ্যমে বাস্তব-বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য ভবিষ্যতের নেতাদের ক্ষমতায়ন করে।

ঢাকায় মার্কিন দূতাবাস বাংলাদেশী সুশীল সমাজকে সমর্থন, দুর্বল জনগোষ্ঠীর সুরক্ষা এবং প্রযুক্তিগত উদ্ভাবনের প্রচারে প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রতিশ্রুতি যুব ভোটের বিষয়, ইংরেজি ভাষা শিক্ষা, স্টিম শিক্ষা, ইন্টারনেট নিরাপত্তা সাক্ষরতা, এবং প্রাক্তন ছাত্র গোষ্ঠী এবং নাগরিক সমাজ সংস্থাগুলির সাথে অংশীদারিত্বের মাধ্যমে ভুল তথ্য মোকাবেলার মতো প্রোগ্রামগুলিতে প্রসারিত। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park