1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফলে ভুয়া চিকিৎসক গ্রেপ্তার, ক্লিনিক সিলগালা ঘরের কাজে ব্যস্ত মা প্রাণ গেল শিশুর বাউফল উপজেলা ফিশারিজ কো-ম্যানেজমেন্ট কমিটির ত্রৈমাসিক সভা ঝিনাইদহে রমযানে নিত্যপণ্য মুল্য নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত কোটচাঁদপুরে ট্রেনের ধাক্কায় স্কুলছাত্র নিহত ঝিনাইদহে গৃহবধূ মঞ্জুরী’র মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে মানববন্ধন পত্নীতলায় জাতীয় স্থানীয় সরকার ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট! বিপাকে এসএসসি পরিক্ষার্থীরা ভাসানচরে বিস্ফোরণ : আরও এক শিশুর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে-৪ মৌলভীবাজারের পুলিশের বিশেষ অভিযানে আন্তজেলা ছিনতাই চক্রের ৪ সক্রিয় সদস্য গ্রেফতার

ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে আলোচনা সভা

ঝিনাইদহ সংবাদদাতা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা প্রসঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে পদ্মা সমাজকল্যাণ সংস্থা’র আয়োজনে ঝিনাইদহ পৌরসভার সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রাক্তন অধ্যক্ষ আমিনুর রহমান টুকুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র সাইফুল ইসলাম মধু। সেসময় উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী কর্মকর্তা মুসতাক আহমেদ, ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাহিদ আক্তার, ডাচ এর নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ, ব্রাক ইউনির্ভাসিটি’র শিক্ষক কবির হোসেন, ঝিনাইদহ প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আজাদ রহমান, ঝিনাইদহ টেলিভিশন সাংবাদিক ফোরামের সহ-সভাপতি ও এসএটিভি’র জেলা প্রতিনিধি ফয়সাল আহমেদ, দি বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার জেলা প্রতিনিধি বসির আহাম্মেদ, পদ্মা সমাজকল্যাণ সংস্থা’র নির্বাহী পরিচালক মোঃ হাবিবুর রহমান, এইড ফাউন্ডেশনের তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রকল্প কর্মকর্তা নাছির উদ্দীন বিশ^াসসহ অনেকেই। অনুষ্ঠানটির সহযোগিতা করেন সেন্টার ফর ল এন্ড পলিসি এফেয়ার্স-সিএলপিএ, সি.নেট. ও পাবলিক হেল্থ ল এয়ার্স নেটওয়ার্ক-পিএইচএল।
উল্লেখ্য, অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরর্চ্চা নিশ্চিতে পৌরসভা এলাকায় খেলার মাঠ, পার্ক এবং খোলা জায়গার জন্য বরাদ্দ, রক্ষণাবেক্ষণ ও পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করে থাকে পৌরসভা কর্তৃপক্ষ। এ কারণে পর্যাপ্ত শরীরর্চ্চা এবং কায়িক পরিশ্রমের অভাবে ডায়াবেটিস, হৃদরোগ, স্ট্রোক, ক্যান্সার রোগে আক্রান্ত হচ্ছে আপামর জনসাধারণ। এর জন্য পৌরসভা স্থানীয় জনসাধারণকে শরীরচর্চায় উদ্বুদ্ধ করতে উদ্যোগ নিতে পারে। এই উদ্যোগ নেয়ার জন্য পৌরসভা বাৎসরিক যে বাজেট প্রণয়ন করে সে বাজেটে খেলার মাঠ, পার্ক এবং খোলা জায়গা বরাদ্দ, রক্ষণাবেক্ষণ ও পরিচালন করতে অর্থ বরাদ্দ রাখতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park