1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝিনাইদহে দুঃস্থ ও অসহায় ব্যক্তিবর্গের মাঝে উপকরণ বিতরণ কালীগঞ্জে খাদ্য অপচয় রোধে সেমিনার ঝিনাইদহে এমপি হত্যাকান্ডে শিক্ষক শিক্ষার্থীদের বিচারের দাবীতে বিদ্যালয় গেটে মানববন্ধন মৌলভীবাজারে সাবেক মহিলা কমিশনারের বাসা থেকে গাড়িচালকের মৃতদেহ উদ্ধার ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন নোয়াখালীতে সংখ্যালঘু পরিবারকে হয়রানির অভিযোগ সিলেট ওসমানী হাসপাতালে বন্যার পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতী শ্যামনগরে কিশোরীদের মাঝে ডিগনিটি কিট বিতরণ সিলেট বন্যায় ৯ টি উপজেলা প্লাবিত, এরমধ্যেই উপজেলা নির্বাচন কাল সিলেটের সুরমা নদীর ৮টি পয়েন্টে বিপদসীমার উপরে বন্যার পানি প্রবাহিত

ঝিনাইদহের ৪ টি আসনের যাচাই বাছাই সম্পন্ন আওয়ালীগের এক বিদ্রোহীসহ ৭ জনের মনোনয়ন পত্র বাতিল

বসির আহাম্মেদ ঝিনাইদহ সংবাদদাতা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ১১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঝিনাইদহের ৪ টি আসনের যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। এর মধ্যে আ’লীগের এক বিদ্রোহীসহ ৭ জনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে। বাতিল হওয়া মনোনয়ন পত্রের মধ্যে রয়েছে ঝিনাইদহ-১-এ বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)  মোঃ আবু বকর হলমনামা অসম্পুর্ণ থাকার কারনে, একই আসনে স্বতন্ত্র প্রার্থী মোঃ শিহাবুজ্জামান এক শতাংশ ভোটার স্বাক্ষরে অসত্য তথ্য  থাকার কারনে মনোনয়ন পত্র বাতিল। ঝিনাইদহ-২ এ বাংলাদেশ  সাংস্কৃতিক  মুক্তি জোট এর শরীফ মোহাম্মদ বদরুল হায়দার এর ও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) মোঃ নজরুল ইসলাম ঋণ খেলাপির দায়ে, ঝিনাইদহ -৩ আ’লীগের বিদ্রোহী প্রার্থী মহেশপুর উপজেলা যুবলীগের সাবেক সহসভাপতি টি,এম আজিবর রহমান (স্বতন্ত্র) এক শতাংশ ভোটারের স্বাক্ষর ও  স্বতন্ত্র প্রার্থী মোঃ নাজিম উদ্দীন এক শতাংশ ভোটারের স্বাক্ষর ও হলমনামা সংক্রান্ত সমস্যা এবং  ঝিনাইদহ-৪ এ মোঃ ইছাহক আলী বিশ্বাস (জাকের পার্টি) মনোনয়ন পত্র ঋণ খেলাপির দায়ে বাতিল হয়েছে।

ঝিনাইদহ-১ আসনে  মোট মনোনয়ন ফরম উত্তলন করা হয় ৮টি। মোট মনোনয়ন পত্র জমা হয়েছে ৮টি। যাচাই বাছাই শেষে বৈধ হয়েছে ৬টি। যাচাই বাছাই শেষে বাতিল হয়েছে দুইটি। বৈধ প্রার্থীরা হলেন, মোঃ আব্দুল হাই, (বাংলাদেশ আওয়ামী লীগ), নজরুল ইসলাম দুলাল, সহ সভাপতি ,ঝিনাইদহ জেলা আ’লীগ (স্বতন্ত্র), মনিকা আলম (জাতীয় পার্টি), কে, এ, জাহাঙ্গীর মজুমাদার তৃণমূল বিএনপি, মুনিয়া আফরিন (স্বতন্ত্র) ও মোঃ আনিছুর রহমান (ন্যাশনাল পিপলস পার্টি)। বাতিল হয়েছে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মোঃ আবু বকর এর হলমনামা অসম্পুর্ণ থাকার কারনে ও  একই আসনে স্বতন্ত্র প্রার্থী মোঃ শিহাবুজ্জামান এক শতাংশ ভোটার স্বাক্ষরে অসত্য তথ্য  থাকার কারনে মনোনয়ন পত্র বাতিল।

ঝিনাইদহ-২ আসনে মোট মনোনয়ন ফরম উত্তলন হয় ১২টি। মোট মনোনয়ন ফরম জমা হয়েছে ১২টি। যাচাই বাছাই শেষে বৈধ হয়েছে ১০টি। যাচাই বাছাই শেষে বাতিল হয়েছে দুইজনের। বৈধ প্রার্থীরা হলেন, তাহজীব আলম সিদ্দিকী (বাংলাদেশ আওয়ামীলীগ), জেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ নাসের শাহরিয়ার জাহেদী (স্বতন্ত্র), জেলা আ’লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু (স্বতন্ত্র), মোঃ ফজলুল কবির (জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ), মোঃ নাসির উদ্দীন (স্বতন্ত্র), মোঃ মাহফুজুর রহমান (জাতীয় পার্টি) মোঃ জামরুল ইসলাম (তৃণমূল বিএনপি), মোঃ মিজানুর রহমান মিজু (এনপিপি) ও ন্যাশনাল পিপলস পার্টির মোঃ হান্নান খাঁ, বাংলাদেশ কল্যাণ পার্টির খোন্দকার হাফিজুর রহমান ফারুক (বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)। বাতিল হয়েছে, ঝিনাইদহ-২ এ বাংলাদেশ সাংস্কৃতিক  মুক্তি জোটের শরীফ মোহাম্মদ বদরুল হায়দার। তার রিটার্নের প্রত্যায়িত অনুলিপি  না থাকা ও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) মোঃ নজরুল ইসলাম ঋণ খেলাপির হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়।

ঝিনাইদহ-৩ আসনে মোট মনোনয়ন ফরম উত্তলন হয়েছে ৮টি। মোট মনোনয়ন ফরম জমা হয়েছে ৮টি, যাচাই বাছাই শেষে বৈধ ছয়টি। দুইটি যাচাই বাছাই শেষে বাতিল। বৈধরা হলেন, ঝিনাইদহ -৩ আসন খেকে বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রার্থী অবঃ মেজর জেনারেল মোঃ সালাহ উদ্দীন মিয়াজী,  মনোনয়ন  বঞ্চিত  ঝিনাইদহ-৩ আসনের বর্তমান এমপি  মোঃ শফিকুল আজম খাঁন (স্বতন্ত্র) মনোনয়ন  বঞ্চিত  ঝিনাইদহ-৩  আসনের সাবেক এমপি মোঃ নবী নেওয়াজ (স্বতন্ত্র), মনোনয়ন  বঞ্চিত  আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ আনিছুর রহমান (স্বতন্ত্র) মোঃ আব্দুর রহমান (জাতীয় পার্টি) ও বাবুল হোসেন (জাকের পার্টি)সহ ৬ জন। বাতিল হয়েছে, আ’লীগের বিদ্রোহী প্রার্থী মহেশপুর উপজেলা যুবলীগের সাবেক সহসভাপতি টি,এম আজিবর রহমান (স্বতন্ত্র) এক শতাংশ ভোটারের স্বাক্ষর ও  স্বতন্ত্র প্রার্থী মোঃ নাজিম উদ্দীন এক শতাংশ ভোটারের স্বাক্ষর ও হলমনামা স্বাক্ষর না থাকায় বাতিল।

এদিকে ঝিনাইদহ-৪ আসনে মোট মনোনয়ন ফরম উত্তলন হয়েছে ৬টি। মোট মনোনয়ন পত্র জমা হয়েছে ৬টি। যাচাই বাছাই শেষে বৈধ হয়েছে ৫টি। যাচাই বাছাই শেষে বাতিল হয়েছে একটি। বৈধ প্রার্থীরা হলেন, বর্তমান  এমপি মোঃ আনোয়ারুল আজিম (আনার),বাংলাদেশ আওয়ামীলীগ, মনোনাযন বঞ্চিত বঙ্গবন্ধু  পরিষদের  আব্দুর রশিদ খোকন (স্বতন্ত্র), এমদাদুল ইসলাম (বাচ্চু), (জাতীয় পার্টি), মোঃ নজরুল ইসলাম স্বতন্ত্র), সাবেক এমপি নূর উদ্দীন আহমেদ (তৃণমুল বিএনপি) এর মনোনয়ন  পত্র বৈধ বলে বিবেচিত হয়েছে। বাতিল হয়েছে মোঃ ইছাহক আলী বিশ্বাস (জাকের পার্টি)। তার মনোনয়ন পত্র ঋণ খেলাপি দায়ে বাতিল করা হয়।
বাতিল করা প্রার্থীরা হলেন- হলফনামা অম্পুর্ণ থাকায় ঝিনাইদহ-১ আসনের বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের আবু বকর, ১% ভোটারের মধ্যে সিলেক্টেড ভোটারের তদন্তে অসত্য তথ্য প্রমাণিত হওয়ায় সতন্ত্র প্রার্থী শিহাবুজ্জামান,
ঝিনাইদহ-২ আসনে দাখিলকৃত রিটার্নের প্রত্যায়িত অনুলিপি না থাকায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শরীফ মোহাম্মদ বদরুল হায়দার, ঋণ খেলাপী হওয়ায় বাংলাদেশ সুপ্রীম পার্টির প্রার্থী নজরুল ইসলাম, ঝিনাইদহ-৩ আসনে ১% ভোটারের মধ্যে সিলেক্টেড ভোটারের তদন্তে অসত্য তথ্য প্রমাণিত হওয়ায় সতন্ত্র প্রার্থী টিএম আজিবর রহমান ও নাজিম উদ্দিন এবং ঝিনাইদহ-৪ আসনে জাকের পার্টির প্রার্থী ইছাহাক আলী বিশ্বাস ঋণ খেলাপী হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ৩৪ জনের বাকি ২৭ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১-২০২৪ © নিউজ বায়ান্ন ২৪ © গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত ও পরীক্ষামূলক অনলাইনে সংবাদ প্রকাশ করা হচ্ছে।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park