1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য জালালউদ্দিন হায়দার আর নেই

বার্তা সম্পাদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ৯০ বার এই সংবাদটি পড়া হয়েছে

জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ও মহান মুক্তিযুদ্ধে অসাধারণ ও দুর্লভ কিছু ছবির চিত্রগ্রাহক, ইতিহাসের সাক্ষী কিংবদন্তি প্রবীণ ফটোসাংবাদিক জালালউদ্দিন হায়দার আর নেই।  ১৩ মার্চ (সোমবার) রাত ৩টা ১৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায় ভুগছিলেন। তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত এক বিবৃতিতে জালালউদ্দিন হায়দারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।এছাড়াও নিউজ বায়ান্ন ২৪ পরিবার ও সম্পাদক তার মৃত্যুুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছে।

উল্লেখ্য, জালাল উদ্দীন হায়দারের জন্ম ১৯৪১ সালের ২৭ জানুয়ারি। এই চিত্রসৈনিক যশোর জেলা স্কুল থেকে মাধ্যমিক ও পরবর্তী সময়ে একই জেলা থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। তিনি ১৯৬৫ সালে ঢাকায় আসেন । এবং দৈনিক পয়গামে ফটোসাংবাদিকতায় যোগদানের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। তিনি সর্বশেষ কাজ করেছেন স্বনামধন্য জাতীয় দৈনিক ”দৈনিক জনকণ্ঠে”। মরহুম জালাল উদ্দীন হায়দার জাতীয় প্রেসক্লাবের একজন স্থায়ী সদস্য। 

মুক্তিযুদ্ধকালীন এবং  তার আগে ও পরে অনেক ছবি ধারণ করেছেন জালাল উদ্দীন হায়দার। যেগুলো তিনি বিভিন্ন সময়ে নিজের ফেসবুক ওয়ালেও শেয়ার করেছেন। ফেসবুকে তার প্রকাশিত ছবিগুলোর মধ্যে রয়েছে একাত্তরের ১০ মার্চ হরতাল, ১৯৭২ সালে কেন্দ্রীয় শহীদ মিনারে একুশে ফেব্রুয়ারি উদযাপন, ১৯৭১ সালের ২০ জানুয়ারির বিক্ষোভের চিত্রসহ অন্যান্য ছবি। 

তার সহযোদ্ধারা বলেন, এই কিংবদন্তির সংগ্রামী জীবনের সার্থকতা তখনই হবে যখন তাঁর তোলা ছবি তাঁর নামেই প্রচার কিংবা প্রকাশিত হবে। অপপ্রচার এবং বিকৃতির চেষ্টাকে প্রতিহত করে নতুন প্রজন্মকে জানাতে হবে একজন ”জালাল উদ্দীন হায়দারের” কথা৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park