1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০১ অপরাহ্ন

ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ লৌহজং বাসী

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ১৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে

মুন্সিগঞ্জের লৌহজংয়ে ঘন ঘন লোডশেডিংয়ের কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষ। পবিত্র রমজান মাস চলছে। সে সাথে চৈত্র শেষে বৈশাখের প্রখর রোদে জনজীবনে আনছে দূর্ভোগ। লৌহজং সহ সারা দেশেই চলছে প্রচন্ড তাপদাহ। তাপমাত্রা হচ্ছে ৪০ ডিগ্রীর কাছাকাছি তবে প্রকৃত অনুভব ৪২ ডিগ্রি। এই প্রচন্ড গরমে মানুষ বাড়িতে থেকে একটু ফ্যানের বাতাস খেয়ে শরীর জুড়াবে তা আর হয়ে উঠেনা। কারন লৌহজংয়ে এখন বিদ্যুৎ বিভ্রাট প্রচুর পরিমাণে বেড়েছে।

লৌহজং উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম নিশীথ কুমারের সাথে ঘন ঘন লোডশেডিংয়ের কারণ জানতে চাইলে তিনি জানান, আমাদের জাতীয় গ্রিড হতেই চাহিদা অনুযায়ী বিদ্যুৎ পাচ্ছিনা। আমাদের উপজেলা ফিডারে দৈনিক চাহিদা রয়েছে সাড়ে ১১ মেগাওয়াট কিন্তু আমরা পাচ্ছি ৬ মেগাওয়াটের মতো। আমাদের চাহিদার চাইতে কম বিদ্যুৎ পাওয়ায় আমাদের বিভিন্ন ফিডারে ভাগ করে বিদ্যুৎ দিচ্ছি। প্রতি ফিডারে এক ঘন্টা করে লোডশেডিং দিতে হচ্ছে। কবে নাগাদ এমন পরিস্থিতি শেষ হবে জানতে চাইলে তিনি জানান, এইটা জাতীয় গ্রিডের সমস্যা, উৎপাদন কম কিন্তু চাহিদা বেশি। যেদিন সমস্যা সমাধান হবে এবং চাহিদা মত বিদ্যুৎ পাবো সেদিন সমস্যার সমাধান হবে বলে আশা করছি।

উপজেলার বাসিন্দা আরিফুর রহমান জানান, যে গরম পড়ছে শরীর জেনো পুড়ে যাচ্ছে। আমার কাছে মনে হচ্ছে আমরা আরব কান্ট্রিতে আছি। তারমধ্যে ঠিকমতো থাকেনা বিদ্যুৎ। বিদ্যুৎ আসা যাওয়ার মধ্যেই আছে। কিছুদিন আগে এতো পরিমাণ লোডশেডিং ছিলোনা। হঠাৎ করেই এতো লোডশেডিং বেড়ে গেলো। এতে আমাদের রোজাদারদের কষ্ট একটু বাড়িয়ে দিচ্ছ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park