1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

খানসামায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

শফিকুল ইসলাম সোহাগ খানসামা (দিনাজপুর) সংবাদদাতা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকীতে দিনাজপুরের খানসামায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে ঘাতকের নির্মম বুলেটে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা মঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যগণ শাহাদাত বরণ করেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও অন্যান্য প্রতিষ্ঠাণসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলনের মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন কার্যক্রম শুরু হয়। এরপর সকাল ১০টায় উপজেলার বঙ্গবন্ধুর ম্যুরালে জাতির জনকের প্রতিকৃতিতে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা নির্বাহী অফিসার মো. তাজ উদ্দিন, সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, থানা অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায়,ফায়ার সার্ভিস, আনসার-ভিডিপি। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো.আনোয়ার হোসেন রানার নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ।

এরআগে সকালে পাকেরহাটস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, তাঁতী লীগ, ছাত্রলীগ। এছাড়াও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সেও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এরপর ওই সকল স্থানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও যে সকল কর্মসূচি পালন করা হচ্ছে- দলীয় কার্যালয়, উপজেলা পরিষদের হলরুম, খানসামা বালিকা উচ্চ বিদ্যালয়, বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিভিন্ন  ইউনিয়ন পরিষদসহ শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সুবিধাজনক সময়ে কেন্দ্রীয় মসজিদসহ সকল মসজিদ, কেন্দ্রীয় মন্দিরসহ সকল মন্দির ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে মিলাদ, বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

উপজেলা আওয়ামী যুবলীগের আয়োজনে আঙ্গারপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.এম আমজাদ হোসেন। উপজেলা যুবলীগের আহ্বায়ক আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রত্ন কুমার বিএসসি ও আমিনুল হক, সাবেক ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার, উপজেলা কৃষক লীগ নেতা মোজাহারুল ইসলাম বাবুল, খানসামা প্রেসক্লাবের সভাপতি মোজাফফর হোসেন ও সাধারণ সম্পাদক সিকান্দার আলী কাবুল, এবি ফাউন্ডেশন এর চীফ কো-অর্ডিনেটর জয়ন্ত রায়, প্রভাষক হাজ্জাজ আল হাদী, উপজেলা যুবলীগের সদস্য খলিলুর রহমান, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ ও সুধীজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park