1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

কৃষি জমির জলাবদ্ধতা নিরসনে লৌহজংয়ে খাল পুনঃ খনন কাজের উদ্বোধন

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিলের পানি অপসারণে জলাবদ্ধতা নিষ্কাশন করতে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার লৌহজং-তেউটিয়া ইউনিয়নের বড়নওপাড়া থেকে বেজগাও ইউনিয়নের হাট ভোগদিয়া লৌহজং মডেল পাইলট উচ্চ বিদ্যালয় পর্যন্ত ২ কিলোমিটার খালের পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে।

কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি)’র উদ্যোগে ঠিকাদারী প্রতিষ্ঠান জান্নাত এন্টারপ্রাইজ ২১ লাখ টাকা বরাদ্দে ২০ হাজার ঘন মিটার, ১২ মিটার প্রশস্ত ৬ ফিট গভীরতা এ খাল পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। এছাড়া খিদিরপাড়া ইউনিয়নে ৪০ লাখ টাকা বরাদ্দে ৪ কিলোমিটার খাল খনন কাজ সম্পন হয়েছে।

বুধবার (১২ এপ্রিল ) সকাল ১১টার উপজেলা প্রশাসন আয়োজিত খনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইলিয়াস শিকদার, মুন্সীগঞ্জ জেলা সহকারী প্রকৌশলী অজয় কুমার রায়,উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুর রশিদ শিকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন তপন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মো. শরীফুল ইসলাম,বিআরডিবির চেয়ারম্যান মো. মনির হোসেন মাষ্টার,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক মেহেদী হাসান, লৌহজং-তেউটিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, বেজগাঁও ইউপি চেয়ারম্যান ফারুক ইকবাল মৃধা,কনকসার ইউপি চেয়ারম্যান বিদুৎ আলম মোড়লসহ স্থানীয় ব্যক্তিরা।

সরেজমিন গিয়ে দেখা যায়, এক সময়ের প্রায় ৫০ ফিট প্রস্থের খাল বর্তমানে মাত্র পাঁচ থেকে সাত ফিটে পরিণত হয়েছে। এবং সম্পুর্ণ খালটি দখল করে স্থাপনা নির্মাণ করা হয়েছে।
স্থানীয় কৃষকরা বলেন, খালটি দখল ও ভরাট হওয়ার কারণে পানি প্রবাহ বন্ধ হয়ে গেছে তাই বিলের কয়েক হাজার বিঘা জমি পানিতে ডুবে যায়। এখন খাল খনন করে দিচ্ছে। ঠিকঠাক পানি বের হলে আমাদের ফসলের আর ক্ষতি হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park