1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
বুধবার, ২২ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনাম :
বিপুলে ভোটে বিএম শোয়েবের জয় টঙ্গিবাড়ীতে আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থীর সংবাদ সম্মেলন নির্বাচনী মাঠে প্রভাব বিস্তারের অভিযোগে সাংবাদিক সম্মেলন লৌহজংয়ে দোয়াত কলমের নির্বাচনী মিছিলে প্রতিপক্ষের হামলা, আহত ২১ বেদে সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে কাজ করতে চাই, নির্বাচনী জনসভায়-বিএম শোয়েব ২২ বছর পর স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত স্বামী গ্রেপ্তার বাউফলে নির্বাচনী সহিংসতা, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর, ইউপি সদস্যকে কুপিয়ে জখম ফের বাড়ল তাপমাত্রা!! ঝিনাইদহে প্রগতি স্বেচ্ছাসেবী সংগঠনের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসের জরিপ তথ্য ২১৩ ছাত্রীর বিয়ে এসএসসি পরীক্ষার আগেই!

এক্সপ্রেসওয়েতে ওভার স্পিডিং রোধে পুলিশের স্পিডগানে স্পিড চেকিং

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ১৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঢাকা মাওয়া এক্সপ্রেস ওয়েতে মাওয়া প্রান্তে যানবাহনের ওভার স্পিডিং রোধে স্পিডগান দিয়ে স্পিড চেকিং করছে পদ্মা সেতু উত্তর থানা পুলিশ। বৃহস্পতিবার বিকালে টিআই জিয়াউল হায়দার নেতৃত্বে এক্সপ্রেস ওয়েতে চলাচল কারী যানবাহনের ওভার স্পিডিং চেক করেন। দেখা যায় স্পিড গান নিয়ে দাড়িয়ে থাকা পুলিশ সদস্য ওভার স্পিডে যেসকল গাড়ী চলাচল করছে তাদের গতিরোধ করে গাড়ীর কাগজপত্র চেক করছেন বিশেষ করে মোটরসাইকেল। কাগজপত্র চেক করার পর ওভারস্পিডিংয়ের জন্য ২৫০০ টাকা জরিমানা করছেন।

সরজমিন দেখা যায় বেশকিছু মোটরসাইকেল ওভার স্পিডে চলাচল করে, পুলিশ তাদের গতিরোধ করে গাড়ীর কাগজপত্র চেক করছেন এবং কাগজপত্র ঠিক থাকলে শুধু ওভার স্পিডের জন্য ২৫০০ টাকার মামলা দিচ্ছে।

এবিষয়ে ট্রাফিক ইনচার্জ (টিআই) জিয়াউল হায়দার। প্রতিবেদককে বলেন আমাদের নিয়মিত ডিএসবিতে রিপোর্ট করতে হয়। তারই ধারাবাহিকতায় আমরা প্রতিনিয়ত যানবাহনের ওভার স্পিডিং রোধে স্পিডগান দিয়ে যানবাহনের স্পিড চেক করি। মটরসাইকেলের স্পিড ই শুধু চেক করা হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু মোটরসাইকেল স্পিডগানে ওভার স্পিডিং চেক করা হচ্ছে এমন কিছু না। আসলে অন্যান্য যানবাহন যেমন বাস, ট্রাক ফোর হুইলার গাড়ীর স্পিড ৭০ থাকলে মনে হয় অনেক স্পিড। আমাদের আইন হচ্ছে ৮০ উপর গতি থাকলেই গতিরোধ করে গতি অমান্য করার জন্য গতিরোধ করে জরিমানা করা। মটরসাইকেল টুুহুইলার, তাদের গতি বেশিরভাগ সময় ৮০ কিঃমিঃ’র উপরে থাকে, যার জন্য অন্যান্য যানবাহনের চেয়ে মোটরসাইকেল গতিবিধি অমান্য করে ও স্পিডগানে ওভারস্পিড দেখায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2023 নিউজ বায়ান্ন ২৪

প্রযুক্তি সহায়তায় Shakil IT Park